অকৃত্রিম বন্ধু মুরসিকে হারিয়ে শোকে মূহ্যমান ফিলিস্তিনবাসী

প্রকাশিতঃ ১০:১৫ অপরাহ্ণ, মঙ্গল, ১৮ জুন ১৯

আন্তর্জাতিক ডেস্ক: আদালতের এজলাসে মৃত্যুর কোলে ঢলে পড়া মিসরের প্রথম গণতান্ত্রিক প্রেসিডেন্ট মোহাম্মাদ মুরসির আকস্মিক মৃত্যুতে শোকাহত গোটা মুসলিম বিশ্ব।

ফিলিস্তিনের প্রতি ভিন্নরকম টান ছিল মোহাম্মদ মুরসির। ফিলিস্তিনি ইস্যুতে সবসময় সোচ্চার ছিলেন মিসরের সাবেক এ প্রেসিডেন্ট।

তাই মুরসির মুত্যুতে স্বভাবতই ফিলিস্তিনবাসী বেশি শোকাহত। ইসলামের তৃতীয় পবিত্র স্থান আল-আকসা মসজিদে সোমবার রাতেই মোহাম্মদ মুরসির গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়েছে। ফিলিস্তিনের গাজা আল-আন অনলাইনের খবরে এমন তথ্য পাওয়া গেছে।

ইতিমধ্যে গাজা উপত্যকা ও ফিলিস্তিনি ইস্যুতে মুরসির অবস্থানের কথা স্মরণ করে একটি বিবৃতি দিয়েছে প্রতিরোধ আন্দোলন হামাস।

গাজা শাসন করা সংগঠনটির সোমবারের বিবৃতিতে উপত্যকাটির এক দশকের অবরোধ তুলে নিতে মুরসির অবস্মরণীয় ও সাহসী পদক্ষেপের কথা তুলে ধরা হয়েছে।

এ ছাড়া ফিলিস্তিনের স্বাধীনতার জন্য কাজ করা বিভিন্ন সংগঠন মুরসির মৃত্যুতে শোক জানিয়েছেন।

ফিলিস্তিনি যুবকদের কয়েকটি সংগঠন মুরসির মৃত্যুতে দেশজুড়ে তিনদিনের শোক ঘোষণা করেছে।

মঙ্গলবার থেকে তিনদিন শোক পালন করছেন তারা। মঙ্গলবার গাজা, পশ্চিমতীরসহ ফিলিস্তিনের বিভিন্ন এলাকায় অধিকাংশ দোকানপাট বন্ধ ছিল। অকৃত্রিম এ বন্ধুকে হারিয়ে শোকে মূহ্যমান ফিলিস্তিনবাসী।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ