অজিদের হারিয়ে টানা ২য় জয় ভারতের

প্রকাশিতঃ ১০:০৭ পূর্বাহ্ণ, সোম, ১০ জুন ১৯

স্পোর্টস ডেস্ক: লন্ডনের কেনিংটন ওভালে উত্তেজনা পূর্ণ ম্যাচে অস্ট্রেলিয়াকে ৩৬ রানে পরাজিত করেছে শিরোপা প্রত্যাশি ভারত। ভারতের দেওয়া ৩৫৩ রানের বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩১৬ রানে গুটিয়ে যায় ক্রিকেটের বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

এ জয়ের মধ্য দিয়ে বিশ্বকাপের এ আসরে টানা দুই জয় তুলে নিল বিরাট কোহলির টিম ইন্ডিয়া।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে শেখর ধাওয়ান ও বিরাট কোহলির ব্যাটিংয়ে নির্ধারিত ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ৩৫২ রান সংগ্রহ করে ভারত।
ভারতের পক্ষে সর্বোচ্চ ১১৭ রান করেন শেখর ধাওয়ান। ১১৭ রান করতে ১৬টি চারে হাঁকান ভারতের এ ওপেনার। এছাড়া কোহলি ৭৭ বলে ৮২ রানের ইনিংস খেলেন।

এদিকে শেষ দিকে ব্যাটিংয়ে নেমে ঝড় তোলেন হার্দিক পান্ডে। মাত্র ২৭ বলে ৪৮ রানের ঝলমলে ইনিংস খেলেন এ হার্ডহিটার। তার ইনিংসটি ছিল ৪টি চার ও তিনটি ছক্কায় সাজানো।

অন্যদিকে পাহাড়সম রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনার ডেভিড ওয়ার্নার আর অ্যারোন ফিঞ্চ মিলে শুরুটা করেছিলেন ভালো। প্রথমে কিছুটা স্লো ব্যাটিং করলেও দু’জন মিলে ৬১ রানের জুটি গড়েন।

৮৪ বল খেলে ৫৬ রান করে আউট হন ওয়ার্নার। স্মিথ ৭০ বল খেলে ৬৯ রান করেন। উসমান খাজা করেন ৩৯ বলে ৪২ রান। ম্যাক্সওয়েল মাঠে নেমেই চেষ্টা করেন ঝড় তোলার। ১৪ বলে ২৮ রান সে ইঙ্গিতই দিচ্ছিল। কিন্তু শেষ পর্যন্ত ভারতীয় স্পিনের সামনে কুলিয়ে উঠতে পারলেন না। ইয়ুজবেন্দ্র চাহালের বলে ক্যাচ দিতে বাধ্য হন।

মার্কাস স্টোইনিজ শূন্য রানে আউট হলেও উইকেটরক্ষক ব্যাটসম্যান অ্যালেক্স ক্যারে দারুণ ব্যাটিং করেন। মাত্র ২৫ বলে হাফ সেঞ্চুরি পূরণ করেন তিনি। শেষ পর্যন্ত ৩৫ বলে তিনি অপরাজিত থেকে যান ৫৫ রান করে।

ভারতীয় পেসার ভুবনেশ্বর কুমার এবং জসপ্রিত বুমরাহ নেন ৩টি করে উইকেট। ২ উইকেট নেন ইয়ুজবেন্দ্র চাহাল। দুটি হলো রানআউট।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ