অনুমোদনহীন ও মানহীন হাসপাতাল-ক্লিনিক বন্ধে আইনি নোটিশ

প্রকাশিতঃ ৭:২২ অপরাহ্ণ, বুধ, ৪ ডিসেম্বর ১৯

সারা দেশে অনুমোদনহীন ও মানহীন বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে পদক্ষেপ নিতে স্বাস্থ্য সচিবসহ সংশ্লিষ্ট ৬ জনের কাছে রেজিস্ট্রি ডাকযোগে আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী মো. জে আর খাঁন (রবিন)।

নোটিশ প্রসঙ্গে আইনজীবী জে আর খাঁন (রবিন) বলেছেন, দ্য মেডিকেল প্র্যাকটিশনার অ্যান্ড প্রাইভেট ক্লিনিকস অ্যান্ড ল্যাবরেটরিস (রেগুলেশন) অধ্যাদেশ, ১৯৮২ এর ৮ ধারা অনুযায়ী, লাইসেন্স ব্যতীত কোনো প্রাইভেট ক্লিনিক প্রতিষ্ঠা করা যাবে না। ৯ ধারা অনুযায়ী  শর্তাবলী পূরণ না হলে কর্তৃপক্ষ কোনো প্রাইভেট ক্লিনিক প্রতিষ্ঠা করার অনুমতি দেওয়া যাবে না। কিন্তু আইনের এসব বিধানে বলবৎ থাকার পরও ব্যাঙের ছাতার মতো বেসরকারি  হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার গড়ে উঠেছে। যার অনেকগুলোই  অনুমোদনহীন, মানহীন ও  সেবা প্রদানের চেয়ে টাকা উর্পাজনেই মালিকদের একমাত্র উদ্দেশ্যে বলে মনে করেন তিনি।

সুপ্রিম কোর্টের এই আইনজীবী আরো বলেন, আইন মোতাবেক বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার প্রতিষ্ঠার  কথা বলা হয়েছে। এছাড়া যুক্তিসঙ্গত সময়ের মধ্যে পদক্ষেপ না নিলে এ বিষয়ে আইনগত পদক্ষেপ নেওয়ার হুমকি দিয়েছেন আইনজীবী জে আর খাঁন (রবিন)।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ