অনূর্ধ্ব- ১৯ বিশ্বকাপ থেকে নাসিম শাহর নাম প্রত্যাহার

প্রকাশিতঃ ১:৪৩ অপরাহ্ণ, বৃহঃ, ২ জানুয়ারি ২০

স্পোর্টস ডেস্ক: বয়স বিতর্কে পাকিস্তান অনূর্ধ্ব- ১৯ দল থেকে পেসার নাসিম শাহর নাম প্রত্যাহার করে নিয়েছে পিসিবি। যদিও দেশটির সর্বোচ্চ ক্রিকেটিয় সংস্থা এ বিষয়টি স্বীকার করেনি ।

বোর্ডের যুক্তি, আগামী দিনে তারকা হতে চলা ক্রিকেটারদের প্রতিভা বিকাশের মঞ্চ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। নাসিম ইতিমধ্যে আন্তর্জাতিক ক্ষেত্রে নিজেকে প্রতিষ্ঠিত করেছে। তাই তার পরিবর্তে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলে অন্য ক্রিকেটারকে সুযোগ দেয়া হয়েছে।

নাসিমের পরিবর্তে মোহাম্মদ ওয়াসিম জুনিয়রকে পাক যুব দলে নেয়া হয়েছে। অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে পাকিস্তানের জার্সিতে ৩ উইকেট নেন তিনি। আসন্ন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে এ কিশোর ভালো পারফরম্যান্স করবেন বলে আশা পিসিবির।

অন্যদিকে, নাসিমকে পাকিস্তান জাতীয় দলের বোলিং কোচ ওয়াকার ইউনিসের সঙ্গে প্রস্তুতি সারতে বলা হয়েছে। ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে তাকে খেলতে দেখা যাবে বলে ধারণা করা হচ্ছে।

গেল বছরের শেষদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের হয়ে অভিষেক ঘটে নাসিমের। যদিও তার বিরুদ্ধে বয়স কমানোর অভিযোগ ওঠে। তবে সেই অভিযোগ এখনো প্রমাণ হয়নি।

এবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ হবে দক্ষিণ আফ্রিকায়। ১৭ জানুয়ারি শুরু হয়ে শেষ হবে ৯ ফেব্রুয়ারি। ১৬ দল এ টুর্নামেন্টে অংশগ্রহণ করবে। মোট ৪টি শহরের ৮টি ভেন্যুতে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ