‘অবৈধ সম্পদ অর্জনকারীদের সুখে থাকতে দেবে না দুদক’

প্রকাশিতঃ ১১:৫৪ পূর্বাহ্ণ, সোম, ৯ ডিসেম্বর ১৯

নিউজ ডেস্ক: দুর্নীতি দমন কমিশন (দুদক) জনগণের অর্থ আত্মসাৎ করে অবৈধ সম্পদ অর্জনকারীদের সুখে থাকতে দেবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন সংস্থাটির চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে সোমবার (৯ ডিসেম্বর) সকালে দুদক আয়োজিত দিনব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধনী শেষে তিনি এ কথা বলেন।

‘আমরা দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ’ এ প্রতিপাদ্যে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশও আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালন করছে।

ইকবাল মাহমুদ বলেন, জনগণের সম্পদ অবৈধভাবে দখল করে যারা সুখে রয়েছেন, তাদের বলতে চাই- দুদক সে ব্যবস্থা রাখবে না। তারা যেখানেই থাকুক না কেন, দুদক তাদের পেছনে রয়েছে। তাদের অবৈধ অর্জন দুদক শান্তিতে ভোগ করতে দেবে না।দুর্নীতিবিরোধী দিবসের দিনব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধন করছেন দুদকের চেয়ারম্যান ইকবাল মাহমুদসহ অন্যরা। ছবি: ডিএইচ বাদলতিনি বলেন, দুর্নীতি শুধু বাংলাদেশের সমস্যা নয়। এটি একটি বৈশ্বিক সমস্যা। এর সমাধান কোনো প্রতিষ্ঠান, সরকার বা গোষ্ঠীর পক্ষে একা সম্ভব নয়। সব শ্রেণী-পেশার মানুষ যদি পূর্ণ আন্তরিক হয়, তাহলে দুর্নীতি প্রতিরোধ ও দমন সম্ভব।

সব শ্রেণী-পেশার মানুষের প্রতি আহ্বান জানিয়ে ইকবাল মাহমুদ বলেন, আগামী প্রজন্মকে সামনে রেখে ও দেশকে দুর্নীতিমুক্ত করতে সবাইকে এটির বিরুদ্ধে অবস্থান নিতে হবে।

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে দুদক সংস্থার মিডিয়া সেন্টারে দুর্নীতিবিরোধী কার্টুন প্রদর্শনী ও গণস্বাক্ষরতার আয়োজন করেছে। যা সোমবার বিকেল পাঁচটা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। একইসঙ্গে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট থেকে শাহবাগ মোড় পর্যন্ত মানববন্ধনের আয়োজন করা হয়েছে।

সোমবার সকাল পৌনে ১১টায় দিবসটি উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মূল মিলনায়তনে দুদকের সততা সংঘের সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ