অরুনিমা রিসোর্ট গলফ ক্লাব: যেন মনোরম প্রকৃতিতে আধুনিকতার ছোঁয়া

প্রকাশিতঃ ৫:৫৭ অপরাহ্ণ, রবি, ২৪ নভেম্বর ১৯

সময় জার্নাল প্রতিবেদক: ভ্রমণ পিয়াসুদের কাছে নড়াইলের অরুনিমা রিসোর্ট গলফ ক্লাব একটি পরিচিত নাম। এটি অরুনিমা ইকো রিসোর্ট নামেও পরিচিত। গ্রামীণ পরিবেশে নির্মিত এ রিসোর্টটি প্রাকৃতিক সৌন্দর্যের অপরূপ রূপের পসরা মেলে বসে আছে ভ্রমণ পিয়াসুদের জন্য। একটু সময় নিয়ে ঘুরে আসতে পারেন চোখ জুড়ানো এই রিসোর্টটি।

চলুন জেনে নেই অরুনিমা রিসোর্ট গলফ ক্লাবের খুঁটিনাটি।

নড়াইল জেলার নারাগাতির পানিপাড়া গ্রামে ৫০ একর জমি নিয়ে অরুনিমা রিসোর্ট গলফ ক্লাবটি অবস্থিত। ২০০৯ সালে রিসোর্টটির যাত্রা শুরু হয়। এটি মূলত কৃষিভিত্তিক একটি রিসোর্ট। দেশের একমাত্র কৃষি, নদী, খেলাধুলা এবং পরিবেশভিত্তিক রিসোর্ট এটি। ২০১০ সালে প্রকৃতিভিত্তিক রিসোর্টগুলোর মধ্যে এটি প্রথম স্থান লাভ করে।

অরুনিমা রিসোর্ট গলফ ক্লাবে বিনোদনের জন্য রয়েছে বিভিন্ন ধরণের নৌকা এবং ঘোড়ার গাড়ী। এছাড়াও পার্কের ভেতরে রয়েছে নিজস্ব ভ্যান ও রিক্সা। এসব ভ্যান, রিক্সায় চড়েও অতিথিরা পার্কটি ঘুরে ঘুরে দেখতে পারবেন। লেকের পাড়ে বসার জন্য রয়েছে বেঞ্চ ও গাছে ঝোলানো দোলনা। লেকের উপর রয়েছে ৪টি বাঁশের সেতু আছে।

লেকের চারপাশে শত শত বিভিন্ন প্রকার ফলের গাছ রয়েছে। ফুল ও ঔষধী গাছের সংখ্যাও রয়েছে প্রচুর সংখ্যক। আছে ঝাউবন ও পাহাড়। শীতকালে এখানে দেশী বিদেশী নানা প্রজাতির অতিথি পাখি বেড়াতে আসে। তাদের কলকাকলিতে সর্বদা মুখরিত হয়ে থাকে রিসোর্টটি।

অরুনিমা রিসোর্টে ছোট বড় মোট ১৯টি পুকুরসহ একটি বড় লেক আছে। পুকুর ও লেকে আছে নানা প্রজাতির মাছ। অথিতিরা চাইলে ১০০ টাকার বিনিময়ে এখানে বড়শি দিয়ে মাছ ধরতে পারেন।

এখানে লেকের মাঝে তৈরি করা হয়েছে একটি কৃত্তিম দ্বীপ। দ্বীপের মধ্যে রয়েছে রেস্টুরেন্ট, কটেজ ও কনফারেন্স রুম। আর সভা, সেমিনারসহ যেকোন অনুষ্ঠান আয়োজনের জন্য এখানে আছে ২০০ থেকে ৭০০ মানুষের ধারনক্ষমতা সম্পন্ন কনফারেন্স রুম।

অরুনিমায় সময় কাটানোর জন্য আছে আউটডোর ও ইনডোর গেমসের ব্যবস্থা। চাইলে খেলতে পারেন ব্যাডমিন্টন, গলফ, বাস্কেট বল, টেনিস, টেবিল টেনিস, দাবা কিংবা লুডু। এছাড়াও রয়েছে নৌকা, ঘোড়ার গাড়ী এবং পার্কের নিজস্ব ভ্যান ও রিক্সার ব্যবস্থা।

নানা রকম ফলজ, বনজ এবং ফুল গাছে সুসজ্জিত অরুনিমা রিসোর্ট গলফ ক্লাবে প্রবেশ টিকিটের মূল্য ৩০ টাকা। তবে পিকনিক বা পার্টির আয়োজনের জন্য প্রবেশ টিকিটের উপর বিভিন্ন ধরণের ছাড়ের ব্যবস্থা থাকে।

পার্কে আগত অতিথিদের নিরাপত্তা জন্য রয়েছে সুসজ্জিত নিরাপত্তা ব্যবস্থা। এ জন্য সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন ৮ জন অস্ত্রধারী নিরাপত্তারক্ষী।

কিভাবে যাবেন
ঢাকা থেকে অরুনিমা ইকো পার্ক যেতে হলে পাটুরিয়া-দৌলতদিয়া ফেরি ঘাট কিংবা মাওয়া দিয়ে পদ্মা নদী পাড়ি দিয়ে ভাঙা-ভাটিয়াপাড়া হয়ে চন্দ্র দিঘলিয়া বাসস্ট্যান্ডে নামতে হবে। চন্দ্র দিঘলিয়া বাসস্ট্যান্ড থেকে অটোরিকশায় করে মধুমতী নদীর পাড় অথবা গোপালগঞ্জ পুলিশ লাইন মোড়ে নেমে সিএনজিচালিত অটোরিকশায় চেপে সহজেই অরুণিমা রিসোর্ট গলফ ক্লাব যেতে পারবেন।

কোথায় থাকবেন
রাত্রিযাপনের জন্য সুন্দর ব্যবস্থা আছে এখানে। এস এম সুলতান হল, রয়েল কজেট, মধুমতি নবগঙ্গা কটেজ ও দ্বীপ কটেজ ইত্যাদি সুন্দর সুন্দর আবাসস্থল তৈরী করা হয়েছে অতিথিদের জন্য।

কি খাবেন
রিসোর্টে নাশতা, স্ন্যাক্স, স্যুপ, ছাড়াও ভাত, ডাল, মুরগির মাংস, খাসির মাংসসহ বিভিন্ন পদের খাবার খাওয়ার ব্যবস্থা রয়েছে। এসব খাবারের দাম খাবারের ধরন অনুযায়ী রাখা হয়েছে।

যোগাযোগ:
ফোন: +88-02-9871527, +88-01972-786462, +88-01922-266611, +88-01927-86461
বুকিং: +88-01711-693788
হটলাইন: +88-01922-233311
ইমেইল: arunimaresortgolfclub@gmail.com
ওয়েবসাইট: www.arunimaresort.com

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ