অর্থনীতিকে বঙ্গবন্ধুর স্বপ্নের জায়গায় নিতে হলে সততার সঙ্গে কাজ করতে হবে

প্রকাশিতঃ ৭:১৯ অপরাহ্ণ, শনি, ১৫ আগস্ট ২০

সময় জার্নাল ডেস্ক : দেশের অর্থনীতিকে বঙ্গবন্ধুর স্বপ্নের জায়গায় নিয়ে যেতে হলে বঙ্গবন্ধুর সততার মতো কাজ করতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার (১৫ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) আয়োজিত স্মরণসভা ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।

শেয়ারবাজারের উন্নয়নে যে ভূমিকা পালন করা দরকার, তিনি তাই করবেন জানিয়ে বিএসইসি চেয়ারম্যান বলেন, দেশের অর্থনীতি এগিয়ে যাচ্ছে। একইসঙ্গে শেয়ারবাজার এগিয়ে যাচ্ছে। এই বাজার যেন আগামীতে জিডিপিতে বড় ভূমিকা পালন করতে পারে, সেজন্য কমিশন কাজ করছে। আমাদেরকে বঙ্গবন্ধুর সততার মতো কাজ করতে হবে। তাহলে দেশের অর্থনীতিকে বঙ্গবন্ধুর স্বপ্নের জায়গায় নিয়ে যেতে পারব।

এর আগে ডিএসই’র পরিচালক রকিবুর রহমান বলেন, সুশাসন, আইনের শাসন ও দুর্নীতিমুক্ত করতে পারলে শেয়ারবাজার এগিয়ে যাবে। একইসঙ্গে কাঙ্ক্ষিত লক্ষ্যমাত্রা পূরণ হবে।

তাই বর্তমান কমিশনকে তাদের চলমান ধারাবাহিকতা থেকে কোনোভাবেই বিচ্যুত না হওয়ার অনুরোধ করেন তিনি। একইসঙ্গে কোনোভাবেই অন্যায়ের কাছে আপস না করার কথাও বলেন রকিবুর রহমান।

ডিএসই’র চেয়ারম্যান মো. ইউনুসুর রহমানের সঞ্চালনায় স্মরণসভায় স্বাগত বক্তব্য রাখেন ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক কাজী সানাউল হক। এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএসইসি’র কমিশনার ড. শেখ শামসুদ্দিন, কমিশনার ড. মিজানুর রহমান, সিডিবিএল চেয়ারম্যান শেখ কবির, ট্রেকহোল্ডার ও সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ, ডিএসই পরিচালক অধ্যাপক মাসুদুর রহমান, সিএসই চেয়ারম্যান আসিফ ইব্রাহিম, ডিবিএ সভাপতি শরীফ আনোয়ার হোসেন প্রমুখ।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।