অস্ট্রেলিয়া আওয়ামী লীগের বিজয় দিবস উদযাপন

প্রকাশিতঃ ৬:৫০ অপরাহ্ণ, সোম, ১৬ ডিসেম্বর ১৯

অস্ট্রেলিয়া আওয়ামী লীগের উদ্যোগে ৪৯ তম বিজয় দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে ১৫ ডিসেম্বর রোববার সন্ধ্যায় সিডনিতে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এনায়েতুর রহিম বেলাল। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আবুল হাসনাৎ মিল্টন।

অনুষ্ঠানের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মুক্তিযুদ্ধে নিহত ত্রিশ লাখ শহীদের বিদেহী আত্মার প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন যুবলীগের সাধারণ সম্পাদক নোমান শামীম, অস্ট্রেলিয়া আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ফয়সাল মতিন, সহ-সভাপতি ব্যারিস্টার নির্মাল্য তালুকদার, সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান হৃদয়, যুগ্ম-সাধারণ সম্পাদক জুয়েল তালুকদার, নিউ সাউথ ওয়েলস আওয়ামী লীগের সভাপতি হাসান শিমুন ফারুক রবিন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোহাম্মদ মুনীর হোসেন, মহিলা বিষয়ক সম্পাদিকা সৈয়দা তাজমিরা আখতার এবং কার্যকরী কমিটির সদস্য মুখতার হোসেন।

সাংস্কৃতিক অনুষ্ঠানে স্বরচিত কবিতা পাঠ করেন কবি আইভি রহমান, কবিতা আবৃত্তি করেন ফাহাদ আসমার এবং আরিফুর রহমান। অনুষ্ঠানে দেশাত্মবোধক গান পরিবেশন করেন সিডনির জনপ্রিয় গায়ক গোলাম হাবীব তপু।

আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু জাতিকে দিয়েছিলেন স্বাধীনতা, তার মেয়ে শেখ হাসিনা দিচ্ছেন মুক্তির স্বাদ। অনুষ্ঠানের দিন বাংলাদেশে রাজাকারের তালিকা প্রকাশিত হওয়ায় শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারকে ধন্যবাদ জানানো হয়। পাশাপাশি উচ্চ আদালত কর্তৃক ‘জয় বাংলা’কে জাতীয় শ্লোগান হিসেবে স্বীকৃতি দেওয়ায় আনন্দ প্রকাশ করে বলা হয়, জয় বাংলা ছিল আমাদের স্বাধীনতা সংগ্রামের মূলমন্ত্র। এই শ্লোগানটি সর্বত্র উচ্চারিত হতে হবে। সেই সাথে দেশের সর্বস্তরে মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনাকে প্রতিষ্ঠিত করতে হবে।

তারা আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ গড়ার সংগ্রামে দেশবাসীর পাশাপাশি প্রবাসীরাও কার্যকর ভূমিকা রাখতে চায়। এ ব্যাপারে সরকারকে অনুকূল পরিবেশ তৈরির পরামর্শ দেন বক্তারা।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ