আইপিএলের ইতিহাসে সেরা ৫ দামি ক্রিকেটার

প্রকাশিতঃ ৬:১২ অপরাহ্ণ, মঙ্গল, ২৬ নভেম্বর ১৯

স্পোর্টস ডেস্ক: ২০২০ সালের ২৩ মার্চ আনুষ্ঠানিকভাবে পর্দা উঠবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ত্রয়োদশ সংস্করণের। আগামী ১৯ ডিসেম্বর সিটি অব জয় কলকাতায় হবে এ আসরের মেগা নিলাম। কয়েক দিন আগেই বন্ধ হয়ে গেছে এবারের টুর্নামেন্টের ট্রেডিং ইন্ডো। নতুনভাবে ব্যাট-বলের ডামাডোল বাজার আগে জেনে নেয়া যাক আইপিএল ইতিহাসে ৫ দামি ক্রিকেটারের নাম।

প্রথম যুবরাজ সিং

আইপিএলের ইতিহাসে দামি ক্রিকেটারদের তালিকায় শীর্ষে রয়েছেন ভারতীয় কিংবদন্তি যুবরাজ সিং। ২০১৫ সালে ১৬ কোটি টাকার বিনিময়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু থেকে তাকে ডেরায় টানে দিল্লি ডেয়ারডেভিলস (বর্তমান নাম দিল্লি ক্যাপিটালস)।যদিও ওই আইপিএলে মাত্র ২৪৮ রান করেন এ বাঁ-হাতি। পয়েন্ট টেবিলে সাত নম্বরে থেকে টুর্নামেন্ট শেষ করে দিল্লি।

দ্বিতীয় বেন স্টোকস

আইপিএলের ইতিহাসে দামি ক্রিকেটারদের তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। ২০১৭ সালের আইপিএলে তাকে ১৪.৫ কোটি টাকায় কেনে রাইজিং পুনে সুপার জায়ান্ট (এখন সেই দলের অস্বিত্ব নেই)। ওই টুর্নামেন্টের ১২টি ম্যাচে ৩১৬ রান ও ১২টি উইকেট নেন তিনি। সেবার আইপিএলের সবচেয়ে মূল্যবান ক্রিকেটার ছিলেন এ ইংলিশ ক্রিকেটার।

তৃতীয় যুবরাজ

২০১৪ সালে কিংস ইলেভেন পাঞ্জাব থেকে ১৪ কোটি টাকায় রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরে যান ভারতের সাবেক বাঁহাতি অলরাউন্ডার যুবরাজ। যা এখন পর্যন্ত আইপিএলের ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ। ওই মৌসুমে বেঙ্গালুরুর হয়ে ৩৭৬ রান করেন যুবি। টুর্নামেন্টে ২৮টি ছক্কা হাঁকান তিনি।

চতুর্থ কার্তিক

২০১৪ সালে ১২.৫ কোটি টাকায় দীনেশ কার্তিককে টানে দিল্লি ডেয়ারডেভিলস। ওই মৌসুমে তার ব্যাট থেকে ৩২৫ রান আসে। বর্তমানে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক তিনি।

পঞ্চম স্টোকস

২০১৮ সালের আইপিএলে রাইজিং পুনে সুপার জায়েন্ট থেকে ১২.৫ কোটি টাকার বিনিময়ে রাজস্থান রয়্যালসে যান স্টোকস। ওই মৌসুমে ১৩টি ম্যাচে ১৯৬ রান করার পাশাপাশি ৮টি উইকেট নেন তিনি।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ