আওয়ামী লীগের সম্মেলনে বিএনপিকে আমন্ত্রণ করা হবে: কাদের

প্রকাশিতঃ ৪:৪৪ অপরাহ্ণ, শুক্র, ১৫ নভেম্বর ১৯

নিউজ ডেস্ক: আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে নিবন্ধিত সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হবে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি আরও বলেন, আমাদের সম্মেলনে বিএনপি সহ সকল ডিপ্লোম্যাটরা দাওয়াত পাবে, তবে বিদেশি মেহমান নয়।

শুক্রবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের কমিটির পরিসর বাড়বে না। সোহরাওয়ার্দী উদ্যানের বর্তমান মঞ্চে জাতীয় সম্মেলনও অনুষ্ঠিত হবে জানিয়ে দলের সাধারণ সম্পাদক বলেন, নৌকার আদলে মঞ্চ হচ্ছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সম্মেলন জাঁকজমক পূর্ণ হবে না। তবে মুজিব বর্ষ জাঁকজমকপূর্ণ হবে। বর্ণিল না হলেও সমাগম বেশি হবে সম্মেলনে। দেশের প্রবীণ রাজনৈতিক ব্যক্তিত্বদের সংবর্ধনা দেওয়া হবে।

ঘোষণাপত্রের যদি কোনো পরিবর্তন-পরিমার্জন থাকে তা দ্বিতীয় অধিবেশনে করা হবে বলেও জানান তিনি।

উপজেলা পর্যায়ে কোনো এমপি (দলের কাউন্সিলে) পদপ্রার্থী হতে পারবে না- গতকাল দলীয় প্রধান শেখ হাসিনা এমন নির্দেশনা দিয়েছেন বলেও জানান ওবায়দুল কাদের।

প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের আনুষ্ঠানিকভাবে দলে পদ নেওয়ার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জয়ের সিদ্ধান্তই ফাইনাল।

পেঁয়াজের মূল্যবৃদ্ধির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, পেঁয়াজের দাম বাড়ানোর সিন্ডিকেট খতিয়ে দেখা হচ্ছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ