আডা’তে যোগ দিলেন জনপ্রিয় লেখক কিঙ্কর আহ্সান

প্রকাশিতঃ ২:৫২ অপরাহ্ণ, শুক্র, ৫ জুন ২০

সময় জার্নাল ডেস্ক : মেঘডুবি, বিবিয়ানা, রঙিলা কিতাব ও মধ্যবিত্ত এসব উপন্যাসের কারণে পাঠকদের কাছে এখন পরিচিত নাম কিঙ্কর আহসান। লেখালেখির বাইরে তিনি শুরু থেকেই কাজ করে যাচ্ছেন বিভিন্ন বিজ্ঞাপনী সংস্থায়।

কিঙ্কর আহ্সানের লেখালেখির শুরু প্রথম আলোতে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ শেষ করে কালের কন্ঠতে সাব-এডিটর হিসেবে কাজ শুরু করেন তিনি। চ্যানেল আইয়ের আই পজেটিভ এ ক্রিয়েটিভ গ্রুপ হেড হিসেবে কাজ করেছেন।

সান কমিউনিকেশন এ চাকরি এবং এশিয়াটিক জেডব্লিউ টি এর ক্রিয়েটিভ ডিরেক্টর হিসেবে কাজ করার পর জুন মাস থেকে যোগ দিয়েছেন আজিয়াটার ‘আডা’তে ক্রিয়েটিভ ডিরেক্টর হিসেবে। রবিসহ গুরুত্বপূর্ণ অনেকগুলো কোম্পানির বিজ্ঞাপনের কাজগুলো দেখবেন এখন তিনি নিজেই।

কিঙ্কর আহ্সানের ১৩টি বই প্রকাশিত হয়েছে। সাহিত্যে অবদানের জন্য ভারত থেকে পেয়েছেন ‘মহাশ্বেতা দেবী সাহিত্য সম্মাননা’। নিউইয়র্ক টাইমস, হাফিংটনপোস্ট, এনডিটিভি, ইন্ডিয়ান টাইমস এবং ইয়াহুসহ বিশ্বের জরুরী সব জায়গায় কাজের সাথে জড়িত ছিলেন তিনি। দেশের জনপ্রিয় অনেক বিজ্ঞাপনের গল্প তারই লেখা।

ঢাকা বিশ্ববিদ্যালয় লেখক সংঘ, ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ, কণ্ঠশীলন, মুক্তআসর, বিল্ড বেটার বাংলাদেশসহ আরও অনেকগুলো সংগঠনের হয়ে কাজ করেছেন তিনি। টেলিভিশনের জন্য লিখেছেন পদ্মপাতা, অভ্রলিকা, পাতার নৌকা, জলপরানিসহ কয়েকটি নাটক।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।