আপন আহসানের নতুন গান ‘বোঝাতে পারি না’

প্রকাশিতঃ ১:৩৪ পূর্বাহ্ণ, বৃহঃ, ৩০ জুলাই ২০

বিনোদন প্রতিবেদক : সময়ের প্রতিশ্রুতিশীল গায়ক আপন আহসান। ভিন্নধারার গান নিয়ে বরাবরই দর্শক-শ্রোতাদের সামনে হাজির হন তিনি। নিজের লেখা ও সুর করা গান গেয়েই স্বাচ্ছন্দ্যবোধ করেন। আসন্ন কোরবানি ঈদে দর্শক-শ্রোতাদের জন্য উপহার দিলেন নতুন গান ‘বোঝাতে পারি না’।https://www.youtube.com/watch?v=wrwcARFEkWY

শুক্রবার (২৪ জুলাই) আপন আহসানের ‘বোঝাতে পারি না’ গানটি তার নিজস্ব ইউটিউব চ্যানেল ‌‘আপন আহসান মিউজিকে’ মুক্তি দেওয়া হয়েছে। সুন্দর এই গানটির সংগীতায়োজন করেছেন আরেক তরুণ তুর্কী সংগীত পরিচালক বর্ণ চক্রবর্তী। হিউজ স্টুডিওতে গানটির একটি ভিডিয়ো তৈরি করেছেন বর্ণ। ইতোমধ্যে আপনের গায়কীতে গানটি দর্শক-শ্রোতা মহলে প্রশংসিত হয়েছে।

‘বোঝাতে পারি না’ গানটি প্রসঙ্গে কণ্ঠশিল্পী আপন আহসান বলেন, খুব পাশাপাশি থেকেও প্রিয়জনের সঙ্গে যে মানসিক দূরত্ব, সেটি নিয়েই নতুন এই গানটি। মানুষের মনের অব্যক্ত কথাগুলো সুর-তালে তুলে ধরার চেষ্টা করেছি। আশা করি, দর্শক-শ্রোতারা গানটি পছন্দ করবেন।

আপন আহসানের গান সম্পর্কে সংগীত পরিচালক বর্ণ চক্রবর্তী বলেন, গানের কথা ও সুরের ব্যাপারে আপন ভাই খুবই খুঁতখুঁতে। তারপরও মিউজিকের ব্যাপারে তিনি আমাকে পূর্ণ স্বাধীনতা দিয়ে থাকেন। অনেকদিন থেকেই তার সঙ্গে আমার বোঝাপড়া। তাই সবকিছুই মানিয়ে যায়। তার নতুন গান ‌‘বোঝাতে পারি না’ দর্শক-শ্রোতাদের মনে ঠাঁই করে নেবে বলে আমার বিশ্বাস।

গানের ভুবনে তরুণ তুর্কী আপন আহসান। এই সময়ের প্রতিশ্রুতিশীল ও মেধাবী গায়ক তিনি। এ পর্যন্ত তার চারটি একক অ্যালবাম মুক্তি পেয়েছে। বেশ কয়েকটি মিক্সড অ্যালবামে গান করলেও লেজার ভিশনের ব্যানারে ২০১২ সালে প্রকাশ পায় তার প্রথম গানের অ্যালবাম ‘স্বপ্নের রোদ’।

এরপর ৬টি গানের ‘ভাবো আরেকবার’ (২০১৪) অ্যালবাম মুক্তি পায়। অন্যদিকে ৮টি গানের ‘আজানের সুর’ (২০১৫) ও ৯টি গানের ‘ক্ষমা করে দাও’ (২০১৬) অ্যালবাম দুটি প্রকাশ পায় ইউটিউব ও বিভিন্ন অনলাইন প্ল্যাটফর্মে।

২০১৬ সালের ঈদুল ফিতরে আপন আহসানের ‘ঈদ মোবারক’ শিরোনামের গানটি দর্শক-শ্রোতামহলে ব্যাপক সাড়া জাগিয়েছে। এর পর সংগীত পরিচালক বর্ণ চক্রবর্তীর সংগীতায়োজনে পুরাতন সিনেমার গান, বৈশাখ ও ইসলামি ধাঁচের বেশ কয়েকটি গান উপহার দেন।

লক্ষ্মীপুরের সন্তান আপন আহসান ২০০২ সালে গানের স্বপ্ন নিয়ে ঢাকায় আসেন। ২০০৪ সালে তার লেখা প্রথম গান রিলিজ হয় সঙ্গীতার ব্যানারে। গীতিকার হিসেবে পথচলা শুরু। দেশের অনেক স্বনামধন্য শিল্পীর কণ্ঠে রয়েছে তার লেখা গান। টানা দুবার সিটিসেল-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডও অর্জন করে আপনের লেখা গান।

সময় জার্নাল/আরইউটি

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।