আপাতত লংকা সফরে যাচ্ছে না বাংলাদেশ : পাপন

প্রকাশিতঃ ৪:৫৩ অপরাহ্ণ, সোম, ২৮ সেপ্টেম্বর ২০

স্পোর্টস ডেস্ক : আপাতত শ্রীলংকা সফর হচ্ছে না বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

প্রধানমন্ত্রী ও জাতির পিতা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার জন্মদিনের অনুষ্ঠানে বিসিবিতে গিয়ে বোর্ড কর্তাদের সঙ্গে অনির্ধারিত বৈঠকে এ সিদ্ধান্তের কথা জানান বিসিবি সভাপতি।

বিসিবি সভাপতি জানান, আপাতত শ্রীলঙ্কা সফরে যাচ্ছে না বাংলাদেশ। নতুন সময়সূচির জন্য লঙ্কান বোর্ডকে চিঠি দিয়েছে বিসিবি।

সোমবার বিকেলে বিসিবিতে সেই আনুষ্ঠানিক ঘোষণা দেবেন নাজমুল হাসান পাপন।

সফরের সূচি অনুযায়ী, ২৭ সেপ্টেম্বর শ্রীলংকার বিমান ধরার কথা ছিল তামিম বাহিনীর। কিন্তু কোয়ারেন্টিন ইস্যুতে দেয়া কঠিন শর্ত না মানায় সেই পরিকল্পনা ভেস্তে যায়।

আশা-নিরাশার দোলাচলের মধ্যে শ্রীলংকা সফরের নতুন সম্ভাব্য তারিখ জানিয়েছিলেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

গত ২৬ সেপ্টেম্বর মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আকরাম খান জানান, সব ঠিক থাকলে অক্টোবরের ৭ থেকে ১০ তারিখের মধ্যে শ্রীলংকা যাবে বাংলাদেশ।

এমন আশা প্রকাশের বিষয়ে তিনি কারণ দেখিয়েছিলেন, শ্রীলংকার প্রিমিয়ার লিগ (এলপিএল) পিছিয়ে যাচ্ছে। কাজেই ওদের হাতেও সময় আছে। আর লংকান বোর্ড সফর সফল করতে বেশ আগ্রহী। তাই পিছিয়ে গেলও সফরটি হচ্ছে।

আকরাম খান বলেছিলেন, ‘আমরা সিরিজটি খেলার জন্য মরিয়া নই। এখন আমাদের হাতে সময় আছে, তাদের হাতেও আছে। তারাই বারবার অনুরোধ করে আমাদের বলছে যে, ওদের স্বাস্থ্য মন্ত্রণালয়কে বোঝাতে পারবে। এমন নয় যে ওরা চাচ্ছে না, আমরা জোর করে যাচ্ছি। মরিয়া হলে তো তাদের শর্ত মেনেই যেতে পারতাম। আমাদের তাড়াহুড়ো নেই।’

এখন শুধু শ্রীলংকা থেকে সবুজ সংকেতের অপেক্ষায় আছেন তারা।

আকরাম খানের এমন বক্তব্যের দুদিন পরই বিসিবি সভাপতি জানালেন, আপাতত সফর হচ্ছে না।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।