আফ্রিদিকে ছাড়িয়ে গেলেন হাশিম আমলা

প্রকাশিতঃ ১০:০৫ অপরাহ্ণ, শনি, ২৯ জুন ১৯

স্পোর্টস ডেস্ক: পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শহীদ আফ্রিদিকে ছাড়িয়ে গেলেন হাশিম আমলা। শুক্রবার শ্রীলংকার বিপক্ষে ৮০ রানের ম্যাচজয়ী ইনিংস খেলার মধ্য দিয়ে পাকিস্তানের সাবেক অধিনায়ক আফ্রিদিকে ছাড়িয়ে যান আমলা।

ওয়ানডে ক্রিকেটে হামিশ আমলার সংগ্রহ ১৮১ ম্যাচে ২৭টি সেঞ্চুরিতে ৮ হাজার ১১৩ রান। আর ৩৯৮ ম্যাচে ৬টি সেঞ্চুরিতে ৮ হাজার ৬৪ রান করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে গেছেন শহীদ আফ্রিদি।

তবে ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে ৪৬৩ ম্যাচে ৪৯টি সেঞ্চুরিতে সর্বোচ্চ ১৮ হাজার ৪২৬ রান করেছেন কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার। ৪০৪ ম্যাচে ২৫টি সেঞ্চুরিতে ১৪ হাজার ২৩৪ রান করেছেন শ্রীলংকার সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা। ৩৭৫ ম্যাচে ৩০টি সেঞ্চুরিতে ১৩ হাজার ৭০৪ রান নিয়ে তৃতীয় পজিশনে আছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং।

তবে দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যানদের মধ্যে ওয়ানডে ক্রিকেটে রান সংগ্রহে তৃতীয় পজিশনে আছেন আমলা। হার্সেল গিভসকে ছাড়িয়ে যাওয়া আমলার সামনে আছেন এবি ডি ভিলিয়ার্স ও জ্যাক ক্যালিস। ৩২৩ ম্যাচে ১১ হাজার ৫৫০ রান করে অবসরে যান ক্যালিস।

আর ২২৩ ম্যাচে ৯ হাজার ৪২৭ রান করে ক্রিকেটকে গুডবাই জানান ডি ভিলিয়ার্স। তাকে ছাড়িয়ে যেতে হাশিম আমলাকে আরও ১ হজার ৩১৪ রান করতে হবে। ২৪৮ ম্যাচে ৮ হাজার ৯৪ রান করে দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যানদের মধ্যে চার নম্বর পজিশনে আছেন হার্সেল গিভস।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ