আমরা দেশীয় পেঁয়াজ উৎপাদনের উপর নির্ভরশীল: বানিজ্যমন্ত্রী

প্রকাশিতঃ ৭:২৩ অপরাহ্ণ, শুক্র, ৬ ডিসেম্বর ১৯

ময়মনসিংহ প্রতিনিধি: ৩০ থেকে ৪০ টাকায় বাজার যাত করার জন্য আমরা দেশীয় পেঁয়াজ উৎপাদনের উপর নিভর্র করছি বলে মন্তব্য করেন বানিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, আগামী সপ্তাহ থেকে বিভাগীয় শহরে টিসিবির পাশাপাশি সারাদেশে ডিলারদের মাধ্যমেও ৪৫-৫৫ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রির চেষ্টা চলছে পর্যায়ক্রমে দেশের সব জেলা উপজেলায় একই দরে পেঁয়াজ বিক্রি করা হবে।

তিনি শুক্রবার ময়মনসিংহের ত্রিশালে মিনিস্টার হাইটেক পার্ক ইলেকট্রনিকস ফ্যাক্টরী পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এইসব কথা বলেন।

তিনি আরো বলেন, উন্নত বিশ্ব ও প্রযুক্তির সাথে তাল মিলিয়ে দেশের মাটিতেই মিনিস্টার হাই টেক পার্ক ইলেকট্রনিক্স পণ্য উৎপাদন করছে। খুব অল্প সময়ের মধ্যেই এই মিনিস্টার ইলেকট্রনিক্স দেশের চাহিদা মিটয়ে ইলেকট্রনিক্স পণ্য বিদেশে রপ্তাণী করে দেশের অর্থনীতিতে অবদান রাখবে।

পরিদর্শন শেষে বানিজ্যমন্ত্রী এক্সপোর্ট প্রমোটস সংক্রান্ত এক সেমিনারে যোগ দেন।

এসময় উপস্থিত ছিলেন, বানিজ্য মন্ত্রণালয়ের ডিটিও অনুবিভাগের পরিচালক ওবায়দুল আজম, আতিরিক্ত ডিআজি ড. আক্কাস উদ্দিন র্ভঁইয়া, জেলা প্রশাসক মিজানুর রহমান, পুলিশ সুপার শাহ মো. আবিদ হোসেনসহ প্রশাসন কর্মকর্তাগণ।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ