আমরা সবার সঙ্গে বন্ধুত্ব রেখে চলব: প্রধানমন্ত্রী

প্রকাশিতঃ ৬:৪৮ অপরাহ্ণ, রবি, ৯ জুন ১৯

নিউজ ডেস্ক: প্রতিটি দেশের সঙ্গে বাংলাদেশের চমৎকার সম্পর্ক রয়েছে মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা সবার সঙ্গে বন্ধুত্ব রেখে চলব। যত আন্তর্জাতিক অনুষ্ঠানে যাই, বলি, আমাদের প্রধান শত্রু হলো দারিদ্র্য। আসুন, আমরা সাধারণ মানুষের উন্নতি করি। সেখানে যত খরচ লাগে ব্যয় করি। দারিদ্র্যই আমাদের সবার বড় শত্রু। এর বিরুদ্ধে সবাইকে লড়াই করতে হবে।

রোববার (৯ জুন) বিকেলে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী তার সাম্প্রতিক জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ড সফরের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলতে এ সংবাদ সম্মেলন ডাকেন।

তিনি বলেন, আমাদের ৮ শতাংশ জিডিপি। এটা ধরে রাখতে শান্তিপূর্ণ পরিবেশ প্রয়োজন। এর জন্য সবার সহযোগিতা প্রয়োজন। সাংবাদিকদের কাছেও সেই সহযোগিতা চাই। কারও কাছে কোনো তথ্য থাকলে আমাদের জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশের গোয়েন্দা সংস্থা, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা আন্তরিকতার সঙ্গে কাজ করায় এবারের ঈদ উৎসব সুষ্ঠুভাবে শেষ হয়েছে। ঈদের সময় দেশে না থাকলেও প্রতিমুহূর্তের খবর তার কাছে পৌঁছাত বলেও জানিয়েছেন তিনি।

জাপান সফর সম্পর্কে প্রধানমন্ত্রী বলেন, জাপানের সঙ্গে আমাদের দীর্ঘদিনের সম্পর্ক। আমাদের ভালো হোটেল ছিল না, সোনারগাঁও হোটেল জাপান সরকার তৈরি করে দিয়েছিল। বন্ধুপ্রতীম দেশ। এবার সফরে নতুন সম্রাট ও আগের সম্রাটের সঙ্গে সাক্ষাৎ হয়েছে। বাংলাদেশকে নিয়ে অনেক আগ্রহ তাদের।

প্রধানমন্ত্রী বলেন, হলি আর্টিজানে জাপানি অনেক মানুষ মারা যান। এটা দুঃখজনক। আমরা তখন থেকেই চেষ্টা করছি, যেন আর কোনো দুর্ঘটনা না ঘটে।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর সঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম উপস্থিত ছিলেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ