আমির খানের ইজ্জত বাঁচানো সেই রেডিওটির এতো দাম!

প্রকাশিতঃ ৫:২৬ অপরাহ্ণ, শুক্র, ৬ নভেম্বর ২০

বিনোদন ডেস্ক : আমির খান অভিনীত ‘পিকে’ছবির কথা মনে আছে? রাজকুমার হিরানি পরিচালিত ‘পিকে’ মুক্তি পেয়েছিলো ২০১৪ সালের ১৯ ডিসেম্বর। এই ছবিটিতে একটি ট্রানজিস্টার মানে রেডিও দেখানো হয়েছে। যে রেডিওটি আমির খানের ইজ্জত বাঁচিয়েছিল।

সেই রেডিওটিই এবার অনলাইন নিলামে তোলা হয়েছে। এতে তার দাম উঠেছে দেড় কোটি! ভারতীয় গণমাধ্যম জানানয় এতো দাম উঠার পরও রেডিওটি বেঁচতে নারাজ মালিক ।

পিকে ছবিটিতে ‘পিকে’ নামের এক মানব-আকৃতির ভিনগ্রহবাসীর গল্প বলা হয়েছে। যে এক তরুণী টিভি সাংবাদিকের সঙ্গে বন্ধুত্ব করে এবং ধর্মান্ধতা ও কুসংস্কার নিয়ে প্রশ্নে মানুষের অন্ধ বিশ্বাসে আঘাত করে খোলে দেয় আসল রহস্য।

সিনেমাটির একটি পোস্টারে নগ্ন আমির খানকে তার লজ্জাস্থানের কাছে একটি রেডিও ধরে রাখতে দেখা গিয়েছিলো। আমিরের লজ্জা নিবারণকারী সেই রেডিওটির সিনেমার জন্য মুম্বাইয়ের ছোর বাজার থেকে মাত্র ২২৭ রুপিতে কেনা হয়েছিলো । সেই ২২৭ রুপির রেডিওটিই নিলামে দেড় কোটি কোটি রুপি দিয়ে কেনার আগ্রহ দেখাচ্ছে অনেকেই।

বিষয়টি নিয়ে রাজকুমার হিরানি এক সাক্ষাৎকারে জানান, সিনেমার পোস্টারে ব্যবহৃত সেই রেডিওটি বিক্রির জন্য আমরা দেড় কোটি টাকারও প্রস্তাব পেয়েছিলাম। কিন্তু আমিরকে যখন প্রশ্ন করি তিনি কি চিন্তা করছেন বিক্রির ব্যাপারে। তখন তিনি জানান, রেডিওটি যেহেতু সিনেমার বড় একটি গুরুত্ব বহর করে তাই বিক্রির দরকার মনে করছিনা।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।