আর্চারিতে স্বর্ণ এলো বাংলাদেশের

প্রকাশিতঃ ১১:২৩ পূর্বাহ্ণ, রবি, ৮ ডিসেম্বর ১৯

স্পোর্টস ডেস্ক: গেমসে সবচেয়ে বেশি স্বর্ণজয়ের সম্ভাবনা নিয়ে নেপালে গেছে আর্চারি দল। সম্ভাবনায় আলো ছড়িয়ে আর্চারির রিকার্ভের পুরুষ দলগত ইভেন্টে স্বর্ণ জিতল বাংলাদেশ দল। নেপালে চলতি গেমসে এটি বাংলাদেশের অষ্টম স্বর্ণ জয়।

রোববার রিকার্ভের এই ইভেন্টের ফাইনালে বাংলাদেশ হারায় শ্রীলঙ্কাকে। এই ইভেন্টে বাংলাদেশের প্রতিযোগিরা ছিলেন রোমান সানা, মোহাম্মদ তামিমুল ইসলাম ও মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল।

এই ইভেন্টের সেমিফাইনালে আগেরদিন শনিবার, ৭ ডিসেম্বর বাংলাদেশ ৬-০ সেটে হারিয়েছিল নেপালকে। আর্চারি থেকে সবমিলিয়ে অন্তত দশটি স্বর্ণ জয়ের অপেক্ষায় আছে বাংলাদেশ। যার প্রথমটি পেল বাংলাদেশ রিকার্ভের পুরুষদের দলগত ইভেন্টে।

চলতি গেমসে এখন পর্যন্ত বাংলাদেশ জিতেছে আটটি স্বর্ণপদক। এ তায়কোয়ান্দোতে দীপু চাকমার স্বর্ণ জয় দিয়ে গেমসে বাংলাদেশের স্বর্ণালি সাফল্যের হাসি শুরু। কারাতেতে স্বর্ণ জিতেন আল আমিন। মেয়েদের কারাতেতে আরো দুটি স্বর্ণ জিতেন মারজানা আক্তার প্রিয়া ও হুমায়রা আক্তার অন্তরা। গেমসে বাংলাদেশকে পঞ্চম ও ষষ্ঠ স্বর্ণ এনে দেন ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত ও জিয়ারুল ইসলাম। ৭ ডিসেম্বর ফেন্সিংয়ে বাংলাদেশ স্বর্ণালি হাসি হাসে ফাতেমা মুজিবের সাফল্যে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ