আর্জেন্টিনাকে হটিয়ে এককভাবে শীর্ষে ব্রাজিল

প্রকাশিতঃ ৯:৪০ পূর্বাহ্ণ, শনি, ১৪ নভেম্বর ২০

স্পোর্টস ডেস্ক : পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটা ছিল ব্রাজিলেরই দখলে। তবে দুই দলের পয়েন্ট ছিল সমান, গোল ব্যবধানে আর্জেন্টিনার চেয়ে এগিয়ে ছিল ব্রাজিল। এবার তৃতীয় রাউন্ডের ম্যাচ শেষে দুই পয়েন্টের পরিষ্কার ব্যবধানে শীর্ষস্থান নিজেদের দখলে নিয়ে নিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

শুক্রবার সকালে লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে তৃতীয় রাউন্ডের ম্যাচটি ব্রাজিলের একদিন আগে খেলায়, ঠিক একদিনের জন্যই এককভাবে শীর্ষে উঠতে পেরেছিল আর্জেন্টিনা। তবে তারা প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচটি ড্র করায়, ব্রাজিলের সামনে সুযোগ আসে নিজেদের তৃতীয় রাউন্ডের ম্যাচ জিতে সবার ওপরে ওঠার।

সেই সুযোগটি বেশ ভালোভাবেই কাজে লাগাল তিতের শিষ্যরা। আর্জেন্টিনার ড্রয়ের ২৪ ঘণ্টা পর তারা হারিয়ে দিয়েছে ভেনেজুয়েলাকে। রবার্তো ফিরমিনোর করা একমাত্র গোলে ১-০ ব্যবধানে জিতেছে ব্রাজিল। ২০২২ বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিলের এটি টানা তৃতীয় জয়। তিনটি ম্যাচেই জয় পাওয়া একমাত্র দল এখন তারাই।

নিজেদের ঘরের মাঠ সাও পাওলোর সিসেরো পম্পেউয়ে পুরোপুরি আধিপত্য বিস্তার করেই ম্যাচটি খেলেছে ব্রাজিল। পুরো ম্যাচের তিন-চতুর্থাংশ সময় বলের দখল ছিল তাদেরই নিয়ন্ত্রণে। তবে সে তুলনায় সাজানো গোছানো আক্রমণ হয়েছে বেশ কম। যে কারণে কাঙ্ক্ষিত গোলের দেখা মিলেছে মাত্র একবার।

ম্যাচের ৬৭ মিনিটের সময় সৌভাগ্যবশত গোলটি পেয়েছে ব্রাজিল। এভারটন রিবেইরো ক্রসে দুর্বল হেড করেন ভেনেজুয়েলার অজোরিও। সেখান থেকে বল পেয়ে অদ্ভুতুড়ে এক ভলি করেন ফিরমিনো, তবে সেটিই জড়িয়ে যায় জালে, ব্রাজিল পায় কাঙ্ক্ষিত গোলের দেখা। পরে এটিই প্রমাণিত জয়সূচক গোল হিসেবে।

এ জয়ের ফলে তিন ম্যাচের সবকয়টি জিতে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে গেছে ব্রাজিল। সমান ম্যাচে ২ জয় ও ১ ড্র’তে ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে আর্জেন্টিনা। এছাড়া তৃতীয় স্থানে ইকুয়েডর, চতুর্থ স্থানে উরুগুয়ে ও পাঁচ নম্বরে রয়েছে প্যারাগুয়ে।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।