আল্লাহু আকবর বলে চিৎকার করছিলেন প্যারিসের সেই হামলাকারী

প্রকাশিতঃ ৩:১৫ অপরাহ্ণ, শনি, ১৭ অক্টোবর ২০

আন্তর্জাতিক ডেস্ক : ফ্রান্সের প্যারিসে ক্লাসে ইসলামের নবী হযরত মুহাম্মদ (স.) এর ব্যঙ্গচিত্র দেখানোয় শিক্ষককে গলাকেটে হত্যা করেছে এক হামলাকারী। শুক্রবার ঐ শিক্ষককে হত্যার পর ওই হামলাকারী আল্লাহু আকবর বলে চিৎকার করতে থাকেন বলে জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম নিউ ইয়র্ক পোস্ট।

ইতোমধ্যে ঐ হামলাকারী পুলিশের গুলিতে নিহত হয়েছেন। ফ্রান্সের সন্ত্রাসবিরোধী প্রসিকিউটর জানিয়েছে, এই ঘটনায় তদন্ত শুরু হয়েছে।

ঘটনার বিস্তারিত সম্পর্কে প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় শুক্রবার বিকেল পাঁচটায় প্যারিসের উত্তর-পশ্চিমে ‘কনফ্ল্যানস স্যান্তে-হোনরিন’ অঞ্চলে একটি স্কুলের কাছে ঘটে এই ঘটনা। পুলিশ জানিয়েছে, হামলার শিকার ঐ ব্যক্তি ইতিহাসের শিক্ষক ছিলেন, যিনি সম্প্রতি ক্লাসে নবীর ব্যঙ্গচিত্র নিয়ে আলোচনা করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্মকর্তা বার্তা সংস্থা এপিকে বলেন, সন্দেহভাজন হামলাকারী ব্যক্তির সঙ্গে একটি ছুরি ও বন্দুক ছিল, গ্রেফতারের সময় ঘটনাস্থল থেকে ৬০০ মিটার দূরে পুলিশের গুলিতে নিহত হয়েছেন তিনি।

এই ঘটনায় তদন্ত করছে ফ্রান্সের পুলিশ বিভাগ। ফরাসী প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এই ঘটনাকে ‘ইসলামপন্থী সন্ত্রাসী হামলা’ বলে মন্তব্য করেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ।

মহানবী (সা.) এর বিতর্কিত কার্টুন ছাপানোয় ২০১৫ সালে শার্লি এব্দোর অফিসে ইসলামপন্থী জঙ্গিদের হামলায় অন্তত ১১ জন নিহত হয়, যেই ঘটনার বিচারকাজ এখনো চলছে। সম্প্রতি আবারো মহানবীর বিতর্কিত কার্টুন আবারো ছেপেছে শার্লি এব্দো। এই ঘটনার পর গত মাসে ফরাসী ব্যাঙ্গ রসাত্মক ম্যাগাজিন শার্লি এব্দোর পুরনো অফিসের সামনে দুই ব্যক্তির ওপর হামলা চালিয়ে আহত করার ঘটনা ঘটে।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।