ইউরোর মূলপর্বে রোনাল্ডোর পর্তুগাল

প্রকাশিতঃ ৪:৫৫ অপরাহ্ণ, মঙ্গল, ১৯ নভেম্বর ১৯

স্পোর্টস ডেস্ক: ইউরো-২০২০ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে নিজেদের শেষ ম্যাচে লুক্সেমবার্গকে ২-০ গোলে হারিয়েছে পর্তুগাল। এ জয়ে মূলপর্বের টিকিট নিশ্চিত করেছে ফার্নান্দো সান্তোসের দল। দলের হয়ে একটি করে গোল করেন ব্রুনো ফার্নান্দেস ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

বাছাইয়ের ‘বি’ গ্রুপের ম্যাচে রোববার লুক্সেমবার্গের ঘরে আতিথ্য নেয় পর্তুগাল। শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলেন পর্তুগিজরা। ৩৯ মিনিটে ফার্নান্দেসের গোলে লিড নেন তারা। সতীর্থ বের্নার্দো সিলভার পাস থেকে ডান পায়ের বজ্রগতির শটে লক্ষ্যভেদ করেন তিনি।

এতে ১-০ ব্যবধান নিয়ে বিরতিতে যায় পর্তুগাল। দ্বিতীয়ার্ধে মাঠে নেমেও আক্রমণের গতি সচল রাখেন তারা। তবে সহসা গোলমুখ খুলছিল না। অবশেষে ম্যাচের শেষাংশে গোলের দেখা পান রোনাল্ডো। ৮৬ মিনিটে জটলা থেকে পায়ের আলতো টোকায় বল জালে জড়ান তিনি। জাতীয় দলের হয়ে সিআর সেভেনের এটি ৯৯তম গোল।

এ জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থেকে ইউরো মঞ্চে খেলার ছাড়পত্র পেয়েছে পর্তুগাল। আট ম্যাচে তাদের সংগ্রহ ১৭ পয়েন্ট। সমান ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে (গ্রুপসেরা) রয়েছে ইউক্রেন। আগেই মূলপর্ব নিশ্চিত করেছেন তারা। ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে সার্বিয়া। তারা খেলবে প্লে-অফ। এদিন ইউক্রেন-সার্বিয়ার খেলা ২-২ গোলে ড্র হয়।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ