ইন্দোনেশিয়ার উপকূলে ৭.৪ মাত্রার ভূমিকম্প,সুনামির সতর্কতা

প্রকাশিতঃ ১০:৩৩ পূর্বাহ্ণ, শুক্র, ১৫ নভেম্বর ১৯

নিউজ ডেস্ক: ইন্দোনেশিয়ার মোলাক্কা সমুদ্রবর্তী উপকূলে ৭.৪ মাত্রার ভয়াবহ এক ভূমিকম্প আঘাত হেনেছে। এর ফলে সংশ্লিষ্ট অঞ্চলে সুনামি সতর্কতা জারি করেছে কর্তৃপক্ষ।

শুক্রবার (১৫ নভেম্বর) মাঝরাতের দিকে উত্তর মালাকু প্রদেশের তেরনাতে এলাকা থেকে ১৪০ কিলোমিটার উত্তর-পশ্চিম উপকূলে এটি আঘাত হানে। আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা যায়।

ইন্দোনেশিয়ার আবহাওয়া বিভাগ জানায়, ভূমিকম্পটি আঘাত হানার ২৬ মিনিট পরে উত্তর মালাকু তেরেনাতে শহরে ৬ সেন্টিমিটারের একটি সুনামি আঘাত হানে। এছাড়া ৫১ মিনিট পর উত্তরা সুলায়েসির বাইতুং শহরে ১০ সেন্টিমিটারের আরেকটি সুনামি আছড়ে পড়ে।

ভূমিকম্পের দুই ঘণ্টা পর উত্তর সুলায়েসি ও উত্তর মালাকু অঞ্চল থেকে সুনামি সতর্কতা তুলে নেওয়া হয়। এসব অঞ্চলের অধিবাসীদের পুনরায় ঘরে ফেরার পরামর্শ দেওয়া হয়েছে।

জাতীয় দুর্যোগ সংস্থা জানায়, ভূমিকম্পের ফলে কোনো ক্ষয়ক্ষতি হয়েছে কিনা এ ব্যাপারে এখনো তারা তথ্য সংগ্রহের চেষ্টা চালাচ্ছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ