ইবির ভর্তি পরীক্ষা কাল থেকে শুরু

প্রকাশিতঃ ২:১৪ অপরাহ্ণ, রবি, ৩ নভেম্বর ১৯

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) স্নাতক প্রথম বর্ষ ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা কাল সোমবার (৪ নভেম্বর) থেকে শুরু হয়ে চলবে আগামী ৮ নভেম্বর পর্যন্ত।

রোববার (৩ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রিয় ভর্তি পরীক্ষা কমিটি সাংবাদিকদের এ তথ্য জানান।

জানা যায়, ৪টি ইউনিটের অধীনে ৩৪টি বিভাগে আবেদন করেছে ৬১ হাজার ৯৪২ জন ভর্তিচ্ছু।

এ ইউনিটে ২৪০ আসনের বিপরীতে আবেদন করেছে ২ হাজার ২২৩ জন, প্রতি আসনে লড়বে ১০ জন। বি ইউনিটে ১ হাজার ৬৫ আসনের বিপরীতে আবেদন করেছে ২৭ হাজার ৬৩৭ জন, প্রতি আসনে লড়বে ২৭ জন। সি ইউনিটে ৪৫০ আসনের বিপরীতে আবেদন করেছে ৮ হাজার ৯০৪ জন, প্রতি আসনে লড়বে ২০ জন। ডি ইউনিটে ৫৫০ টি আসনের বিপরীতে আবেদন করেছে ২৩ হাজার ১১৫ জন, প্রতি আসনে লড়বে ৪২ জন পরীক্ষার্থী।

উল্লেখ্য, এ বছর ধর্মতত্ত্ব ও ইসলামী শিক্ষা, কলা, সামাজিক বিজ্ঞান ও আইন,ব্যবসায় প্রশাসন এবং বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তি এবং জীববিজ্ঞান অনুষদভুক্ত মোট ৪টি ইউনিটের অধীনে ৩৪টি বিভাগে ২ হাজার ৩০৫ জন পরীক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন।

সময় জার্নাল/ মামুনুর রশিদ

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ