ইভিএম নিয়ে অপপ্রচার চালাচ্ছে বিএনপি: কাদের

প্রকাশিতঃ ২:০৫ অপরাহ্ণ, সোম, ৬ জানুয়ারি ২০

নিউজ ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমি ঢাকাবাসীকে আশ্বস্ত করছি, আসন্ন সিটি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। ভোট হতে না হতেই বিএনপি ইভিএম নিয়ে নানা অপপ্রচার চালাচ্ছে। তারা আধুনিক বাংলাদেশ চায় না। তারা আধুনিক ভোট পদ্ধতিও চায় না। তারা জানে, নিরপেক্ষ নির্বাচন হলে হেরে যাবে। কাজেই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপি এখন ইভিএমের বিরুদ্ধে লেগেছে।

সোমবার (৬ জানুয়ারি) দুপুরে সাভারে আওয়ামী লীগের উদ্যোগে শীতার্ত মানুষের মধ্যে কম্বল, শুকনো খাবার, শিশুখাদ্য ও বস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের বলেছেন, সিটি নির্বাচনে ঘরে ঘরে গিয়ে ভোট চাইতে। আমাদের খারাপ উদ্দেশ্য থাকলে জনগণের দ্বারে দ্বারে যাচ্ছি কেন? আমরা অবাধ ও সুষ্ঠু ভোট চাই। আমরা নির্বাচন কমিশনকে সবধরনের সুবিধা দিতে চাই।

তিনি বলেন, বিএনপি সিটি নির্বাচন হওয়ার আগেই ভোট নিয়ে নানা অবান্তর মন্তব্য করছে। আমি ঢাকাবাসীকে বলবো, আপনারা যাকে খুশি ভোট দেবেন। আমরা সুষ্ঠু নির্বাচন চাই। হারি জিতি নাহি লাজ। জনগণ যেন ইচ্ছামতো ভোট দিতে পারে, আমরা সেই ব্যবস্থা করেছি।

সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকার আপনাদের সবচেয়ে কাছের। আমি অনুরোধ করবো, আসন্ন নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে আমাদের নেত্রী শেখ হাসিনার হাত আরও শক্তিশালী করবেন। আর এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আমাদের সাহায্য করবেন। নৌকায় ভোট দিলে দুস্থ মানুষেরা কষ্ট পাবে না, উন্নয়ন হবে, সাধারণ মানুষের উন্নতি হবে। শেখ হাসিনার সরকার নিজেদের পকেটের উন্নয়ন চায় না। মন্ত্রী-এমপিদের পকেটের উন্নয়ন নয়, জনগণের উন্নয়ন চায়। সে লক্ষ্যে আমরা জনগণের সমর্থন চাই।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ থেকে এবছর এটিই প্রথম আনুষ্ঠানিক শীতবস্ত্র বিতরণ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ, সারাদেশে একজন মানুষও যেন শীতে কষ্ট না পায়, শীতে প্রাণহানি না ঘটে। সেজন্য আমরা আজ দলীয়ভাবে শীতবস্ত্র বিতরণ শুরু করেছি। সরকার ইতোমধ্যে উত্তর জনপদসহ সারাদেশে ৪০ লাখ কম্বল বিতরণ ও শিশুদের মধ্যে প্রায় দুই কোটি টাকার শীতবস্ত্র দিয়েছে। যতদিন শীত থাকবে, ততদিন আমাদের শীতবস্ত্র বিতরণ করা হবে। শীতার্ত মানুষ যেন কষ্ট না পায়, সেজন্য আমাদের প্রধানমন্ত্রী ও ত্রাণ প্রতিমন্ত্রী কাজ করে যাচ্ছেন। আমরা আওয়ামী লীগ থেকে বিভিন্ন দলে বিভক্ত হয়ে শীতবস্ত্র বিতরণ করছি। ১১ তারিখ থেকে উত্তর-পশ্চিমাঞ্চলে শীতবস্ত্র বিতরণ করা হবে।

অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা সারাদেশে শীতবস্ত্র বিতরণ করছি। কোনো দুর্যোগ আসার আগেই তিনি আমাদের সচেতন করে দেন। তাই আমরা সবাই মিলে দুর্যোগ মোকাবিলা করতে পারি।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাভার উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলা প্রমুখ।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ