ইলেক্টোরাল ভোট : বাইডেনের ১৩১, ট্রাম্পের ৯৫

প্রকাশিতঃ ১০:২৪ পূর্বাহ্ণ, বুধ, ৪ নভেম্বর ২০

ভোট শেষ হওয়ার পর এখন নির্বাচনী ফলের জন্য অপেক্ষায় আছেন যুক্তরাষ্ট্রের নাগরিকরা। তীব্র নির্বাচনী লড়াই চলছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের মধ্যে।

এখন পর্যন্ত ডেমোক্র্যাটিকদলীয় প্রার্থী জো বাইডেন ১৩১টি ইলেক্টোরাল কলেজ ভোট পেয়েছেন। আর প্রেসিডেন্ট ট্রাম্প পেয়েছেন ৯৫টি।

এখন পর্যন্ত যতটুকু ফল বের হচ্ছে, তাতে ইন্ডিয়ানা, কেন্টাকি, ওকলাহোমা, টেনিসি ও ওয়েস্ট ভার্জিয়ানাসহ ১৪ রাজ্যে ক্ষমতাসীন প্রেসিডেন্ট এগিয়ে আছেন। ২০১৬ সালের নির্বাচনেও এসব রাজ্যে জয়ী হয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প।

আর নিউইয়র্ক, রাজধানী ওয়াশিংটন, নিজের শহর ডেলাওয়ারসহ ১২ রাজ্যে এগিয়ে জো বাইডেন।

এর আগের নির্বাচনে এসব রাজ্যে জয়ী হয়েছিলেন ডেমোক্র্যাটদলীয় প্রার্থী হিলারি ক্লিনটন।

এখন পর্যন্ত বাইডেনের দখলে ১৩১ ইলেক্টোরাল ভোট, আর ট্রাম্পের ৯৫টি। ম্যাজিক সংখ্যা হলো ২৭০টি। জিততে হলে এই সংখ্যক ইলেক্টোরাল ভোট জিততে হবে প্রার্থীকে।

পর্যবেক্ষকরা বলছেন, খুবই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াই হবে এই নির্বাচনে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।