ইলেক্টোরাল ভোট : বাইডেনের ২৩৭, ট্রাম্পের ২১০

প্রকাশিতঃ ১১:৫১ পূর্বাহ্ণ, বুধ, ৪ নভেম্বর ২০

হোয়াইট হাউজ দখলের তুমুল লড়াই চলছে দুই প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প এবং বাইডেনের মধ্যে। এখন পর্যন্ত প্রাথমিক ফলাফলে ইলেক্টোরাল কলেজ ভোট ট্রাম্পের চেয়ে এগিয়ে আছেন প্রতিদ্বন্দ্বী বাইডেন।

মার্কিন গণমাধ্যগুলির তথ্যমতে, এখন পর্যন্ত প্রেসিডেন্ট ট্রাম্পের চেয়ে জো বাইডেন ২৭টি ইলেক্টোরাল কলেজ ভোটে এগিয়ে।

ডেমোক্র্যাট প্রেসিডেন্ট প্রার্থী বাইডেন ইলেক্টোরাল ভোট পেয়েছেন ২৩৭টি। অপরদিকে রিপাবলিকান প্রার্থী ও বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ২১০টি ইলেক্টোরাল ভোট।

অ্যালাবামা, আরকানসাস, ইন্ডিয়ানা, কেন্টাকি, লুইজিয়ানা, মিসিসিপি ,নর্থ ডাকোটা, ওকলোহোমা , সাউথ ডাকোটা , টেনেসি ,ওয়েস্ট ভার্জিনিয়া ওয়েমিং প্রাথমিকভাবে দখলে নিয়েছেন ট্রাম্প। সবশেষ ঝুলন্ত ওহাইও অঙ্গরাজ্য জিতে নিয়েছেন এই রিপাবলিকান প্রার্থী।

আর জো বাইডেন কানেকটিকাট, ডেলওয়ার, ডিসট্রিক্ট অব কলম্বিয়া, ইলিনয়, ম্যারিল্যান, ম্যাসাচুসেটস, নিউ জার্সি, নিউইয়র্ক, রোডি আইল্যান্ড, ভারমন্ট, ভার্জিনিয়াসহ কয়েকটি অঙ্গরাজ্যে জিতে নিয়েছেন।

যে প্রার্থী ২৭০ ইলেক্টোরাল ভোট পাবেন তিনি নির্বাচনে জিতে যাবেন। তবে এর মধ্যে নির্বাচন পর্যবেক্ষকেরা আশা করছেন, কয়েকটি ব্যাটলগ্রাউন্ড রাজ্যের ফলাফল হোয়াইট হাউসের দৌড়ে গুরুত্বপূর্ণ হতে উঠতে পারে। এর মধ্যে ফ্লোরিডা অঙ্গরাজ্য প্রেসিডেন্ট হওয়ার লড়াইয়ে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।