ইলেক্টোরাল ভোট : বাইডেন ২৪৮, ট্রাম্প ২১৪

প্রকাশিতঃ ৯:১২ পূর্বাহ্ণ, বৃহঃ, ৫ নভেম্বর ২০

আন্তর্জাতিক ডেস্ক : উইসকনসিন রাজ্য জয়ের মধ্যে দিয়ে আরও ১০টি ইলেকটোরাল ভোট নিজের খাতায় যুক্ত করলেন রিপাবলিকান প্রার্থী জো বাইডেন। অনেকক্ষণ ২১৩ তে আটকে থাকা ট্রাম্পের খাতায়ও যুক্ত হয়েছে আরও একটি ইলেকটোরাল কলেজ ভোট।

বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের সূত্র মতে, উইসকনসিন রাজ্যে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছেন জো বাইডেন। ৪৯ দশমিক ৬ শতাংশ ভোট নিয়ে রাজ্যটির ইলেকটোরাল ভোট নিশ্চিত করেছেন বাইডেন। প্রায় ৯৫ শতাংশ ভোট গণনায় খানিক আগেও ৪৮ দশমিক ৯ শতাংশের মালিকানায় ছিলেন ট্রাম্প। তবে সেটি এখন আরও কমে দাঁড়িয়েছে ৪৮ দশমিক ৮ শতাংশে।

তবে ইতোমধ্যে উইসকনসিনে পুনরায় ভোট গণনার দাবি জানানো হয়েছে ট্রাম্প শিবির থেকে। এর মধ্যে একটি সুসংবাদ ও আছে ট্রাম্পের জন্য। মেইনে রিপাবলিকান সিনেটর সুজান কলিন্স দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন। এর ফলে এ রাজ্য থেকে আরও একটি ইলেকটোরাল কলেজ ভোট যুক্ত হয়েছে ট্রাম্প শিবিরে। ট্রাম্প এখন পর্যন্ত ২১৪ ইলেকটোরাল ভোট পেলেন।

দেশটিতে প্রেসিডেন্ট হিসেবে বিজয়ী হতে হলে কমপক্ষে ২৭০টি ইলেকটোরাল কলেজ ভোট পেতে হবে যেকোন প্রার্থীকে।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।