‘ঈদে আন্তঃজেলা পরিবহনও বন্ধ থাকবে’

প্রকাশিতঃ ৫:২৪ অপরাহ্ণ, সোম, ৪ মে ২০

সময় জার্নাল ডেস্ক : করোনাভাইরাস মহামারীর মধ্যে এবারের ঈদুল ফিতরের ছুটির সময়ও আন্তঃজেলা যাত্রী পরিবহন বন্ধ থাকবে।

সোমবার (৪ মে) মন্ত্রিপরিষদ বিভাগের এক আদেশে এ তথ্য জানানো হয়েছে।

আদেশে বলা হয়, ‘ঈদুল ফিতরের সরকারি ছুটিতে কেউ কর্মস্থল ত্যাগ করতে পারবেন না। ওই সময়ে আন্তঃজেলা গণপরিবহন বন্ধ থাকবে। সাধারণ ছুটির সময় এক জেলা থেকে আরেক জেলা এবং এক উপজেলা থেকে আরেক উপজেলায় জন সাধারণের চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রিত থাকবে। জেলা প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী এই নিয়ন্ত্রণ সতর্কভাবে বাস্তবায়ন করবে।’

জরুরি প্রয়োজন ছাড়া রাত ৮টা থেকে সকাল ৬টা পর্যন্ত কোনোভাবেই বাড়ির বাইরে আসা যাবে না বলেও সতর্ক করা হয়েছে আদেশে।

করোনাভাইরাসের বিস্তার রোধে গত ২৫ মার্চ মধ্যরাত থেকে বন্ধ রয়েছে গণপরিবহন। চার দফা সময় বাড়িয়ে ৫ মে পর্যন্ত নিষেধাজ্ঞা বর্ধিত করা হয়।

চলতি মে মাসে বাংলাদেশে করোনার প্রকোপ সর্বোচ্চ থাকবে বলে বিভিন্ন গবেষণায় বলা হচ্ছে। কিন্তু অর্থনীতির চাকা সচল রাখতে ইতোমধ্যে খুলে দেওয়া হয়েছে গার্মেন্টসহ বিভিন্ন কলকারখানা।

তবে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ প্রথম ধাপে ব্যক্তিগত বাহন চালুর ব্যাপারেই বিবেচনা করছে। দ্বিতীয় ধাপে গণপরিবহন সীমিত আকারে চালুর কথাবার্তা চলছে। আর পরিবহনকর্মীরা বলছেন, তারা অনাহারে আছেন। তাদের দুরবস্থা দূর করতে যানবাহন চালুর অনুমতি প্রয়োজন।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ