উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনায় লাইনের ত্রুটি, তদন্ত কমিটির ধারণা

প্রকাশিতঃ ১২:১৩ অপরাহ্ণ, শুক্র, ১৫ নভেম্বর ১৯

নিউজ ডেস্ক: সিরাজগঞ্জের উল্লাপাড়া রেল স্টেশনে ‘রংপুর এক্সপ্রেস’ ট্রেনটির আট বগি লাইনচ্যুত হয়ে পাঁচটিতে আগুন ধরে যাওয়ার ঘটনায় মোট চারটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এর মধ্যে পশ্চিমাঞ্চল রেল বিভাগ পাকশীর ডিআরএম অফিসের নির্দেশে গঠিত কমিটির প্রধান সেখানকার পরিবহন কর্মকর্তা (ডিটিও) মো. আবদুল্লাহ আল মামুন। দুর্ঘটনার পরপরই তিনি ঘটনাস্থলে আসেন। লাইনচ্যুত বগি উদ্ধার ও লাইন সংস্কারের কাজে তদারকির পাশাপাশি এরই মধ্যে প্রাথমিক তদন্ত কাজও শুরু করেছেন তিনি।

শুক্রবার সকালে পশ্চিমাঞ্চল রেল বিভাগ পাকশীর এই কর্মকর্তা জানান, প্রাথমিক তদন্তে সিগন্যালের কোনো ধরনের ত্রুটি খুঁজে পাওয়া যায়নি। লাইনের ত্রুটির কারণেই দুর্ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে। সে কারণে স্থানীয় ঊর্ধ্বতন সহকারী প্রকৌশলীর (পিডব্লিউ) ৪/৫ জন কর্মচারীকে জিআরপি থানা পুলিশের মাধ্যমে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে আনা হয়েছে।

এ ঘটনায় শুক্রবার ভোরে রেলওয়ের ৪ খালাসি ও এক মিস্ত্রিকে জিজ্ঞাবাসের জন্য থানায় নিয়ে যায় জিআরপি থানা পুলিশ।

ঢাকা-থেকে লালমনিরহাটগামী রংপুর এক্সপ্রেস ট্রেন বৃহস্পতিবার দুপুরে উল্লাপাড়া স্টেশনের এক নম্বর প্লাটফর্ম পার হওয়ার পরপরই দুর্ঘটনায় পড়ে। ট্রেনটির ইঞ্জিনসহ ৮টি বগি লাইনচ্যুত হয়। এ সময় ইঞ্জিনসহ পাঁচটি বগি আগুনে পুড়ে যায়। আতঙ্কিত যাত্রীরা দ্রুত নামতে গিয়ে ২৫ জন আহত হয়। এ ঘটনায় উত্তরাঞ্চলসহ খুলনা ও রাজশাহীর সঙ্গে ঢাকার ট্রেন যোগাযোগ প্রায় ৭ ঘণ্টা বন্ধ থাকায় সিডিউল বিপর্যয় ঘটে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ