উহানে মৃতের সংখ্যা নিয়ে চীনের মিথ্যাচার!

প্রকাশিতঃ ১২:২১ অপরাহ্ণ, সোম, ৩০ মার্চ ২০

করোনায় মৃত বা আক্রান্তের সংখ্যা নিয়ে তৈরী হয়ে ধোঁয়াশা। চীনের উহানে প্রাণঘাতী এই করোনার প্রথম উৎপত্তি। স্থানীয়দের বিশ্বাস করোনায় শুধুমাত্র উহান শহরেই ৪২ হাজার মানুষের প্রানহানি হয়েছে। তবে সরকারী হিসেব বলছে উহানে করোনায় মারা গেছে ৩ হাজার ৩শ মানুষ আর আক্রান্ত হয়েছে ৮১ হাজারের বেশি মানুষ।

উহানের বাসিন্দাদের দাবি প্রতিদিনই অসংখ্য মৃতদেহ সৎকারের কাজ করা হয়েছে। স্থানীয়দের দাবি, ২৪ ঘন্টায় ৩ হাজার ৫শ মানুষের সৎকার করা হয়েছে ওই শহরে। এ থেকেই বোঝা যায় ১২ দিনে ৪২ হাজার মানুষের মরদেহ পোড়ানো হয়েছে। বাসিন্দাদের দাবি এপ্রিলের ৫ তারিখ স্থানীয় কিং মিং উৎসবের আগেই মরদেহ পোড়ানো ছাই অর্থাৎ অস্থি খুঁজে পাওয়া যাবে।

এদিকে হুবেই প্রদেশে যাদের করোনা ধরা পড়েনি তারা দীর্ঘ ২ মাস পর চলতি মাসের ২৫ তারিখ মধ্যরাত থেকে প্রদেশের বাইরে যাওয়ার অনুমতি পেয়েছে। তবে উহান শহরে যাতায়াতের ব্যাপারে এপ্রিলের ৮ তারিখ পর্যন্ত নিষেধাজ্ঞা রয়েছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ