এই জয় হবে যুক্তরাষ্ট্রের জয়: বাইডেন

প্রকাশিতঃ ৯:০৬ পূর্বাহ্ণ, বৃহঃ, ৫ নভেম্বর ২০

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আনুষ্ঠানিক ফলাফল এখনো প্রকাশ হয়নি। তবে ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেন তার প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প থেকে এগিয়ে আছেন। নির্বাচনের আনুষ্ঠানিক ফলাফল প্রকাশিত না হলেও নির্বাচন পরবর্তী ভাষণ দিয়েছেন বাইডেন। ভাষণে তিনি তার জয়কে মার্কিন যুক্তরাষ্ট্রের জয় হিসেবে আখ্যা দিয়েছেন।

বাইডেন বলেন, আমার বন্ধুরা, আমি শতভাগ আশাবাদী এই নির্বাচনে আমরা জয়ী হতে যাচ্ছি। এই বিজয় আমার একার না। এই বিজয় মার্কিন যুক্তরাষ্ট্রের জনগণের। এই বিজয় গণতন্ত্রের। আমরা জেতার পর কোনো নীল রাজ্য থাকবে না, কোনো লাল রাজ্য থাকবে না। শুধু থাকবে মার্কিন যুক্তরাষ্ট্র। এই বিজয় মার্কিন যুক্তরাষ্ট্রের।

এদিকে, বেশিরভাগ ইলেকটোরাল কলেজ ভোটের ফলাফল হাতে এসেছে। এতে দেখা যাচ্ছে এখন পর্যন্ত ডেমোক্র্যাট দলের প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন পেয়েছেন ২৬৪টি ইলেকটোরাল ভোট। অপরদিকে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের হাতে আছে ২১৪টি ভোট।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।