একটি মানুষও আশ্রয়হীন থাকবে না : বাণিজ্যমন্ত্রী

প্রকাশিতঃ ১১:১১ অপরাহ্ণ, রবি, ২২ নভেম্বর ২০

সময় জার্নাল ডেস্ক : বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, একটি মানুষও আর আশ্রয়হীন থাকবে না। মুজিববর্ষ উদযাপনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার বাস্তাবায়নে প্রতিটি ভূমিহীনের জন্য ঘর নির্মাণ করে দিচ্ছে সরকার। যাতে মানুষ বন্যা এবং যে কোনো দুর্যোগ মোকাবিলায় এসব ঘরে স্থায়ীভাবে বসবাসের সুযোগ পান। পাশাপাশি বন্যাপ্রবণ ও নদী ভাঙন এলাকায় শক্তিশালী আশ্রয়ণ কেন্দ্র নির্মাণ করা হচ্ছে। তিনি বলেন, কোনো মানুষ গৃহহীন থাকবে না। পর্যায়ক্রমে সকল গৃহহীন গৃহ পাবেন, ভূমিহীন ভূমি পাবেন।

রোববার (২২ নভেম্বর) রংপুরের পীরগাছা উপজেলার শিবদেব চর দ্বিমুখী বিদ্যালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে বন্যাপ্রবণ ও নদী ভাঙন এলাকার জন্য ৩ কোটি ৯ লাখ ৬৪ হাজার টাকা ব্যয়ে তিনতলা বিশিষ্ট বন্যা আশ্রয়ণ কেন্দ্র নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে এক সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন। প্রকল্পটি বাস্তবায়িত হলে ৪০০ বন্যার্ত মানুষ এবং ১০০ টি গবাদি পশু আশ্রয় নিতে পারবে।

এ সময় উপস্থিত ছিলেন রংপুর জেলা প্রশাসক আসিব আহসান, উপজেলা চেয়ারম্যান শাহ মাহবুবার রহমান, এলজিইডি রংপুরের নির্বাহী প্রকৌশলী রেজাউল হক, উপজেলা নির্বাহী অফিসার জেসমীন প্রধান, উপজেলা প্রকৌশলী মনিরুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল আজিজ, স্থানীয় ইউপি চেয়ারম্যান শাহ আব্দুল হাকিম প্রমুখ।

এর আগে বাণিজ্যমন্ত্রী পীরগাছা-পাওটানা সড়কের কালিদাসের ঘাটে ৩ কোটি ৩৪ লাখ টাকা ব্যয়ে নির্মিত ৫৪ মিটার দীর্ঘ সেতুর উদ্বোধন এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে বন্যাপ্রবণ ও নদী ভাঙন এলাকায় ৩ কোটি ৯ লাখ ৬৪ হাজার টাকা ব্যয়ে বন্যা আশ্রয়ণ কেন্দ্র নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। এছাড়া তিনি স্থানীয় তাম্বুলপুর ইউনিয়নের রহমতের চরে ৫৪ একর জমির উপর গুচ্ছগ্রাম নির্মাণের জায়গা পরিদর্শন করেন এবং সেখানে আরো একটি ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।