এপ্রিলের শেষে করোনাভাইরাস নিয়ন্ত্রণে আসবে: চীনা বিশেষজ্ঞ জুং

প্রকাশিতঃ ১২:০০ অপরাহ্ণ, শুক্র, ৩ এপ্রিল ২০

আন্তর্জাতিক ডেস্ক : প্রাণঘাতী নভেল করোনাভাইরাস এপ্রিল মাসের শেষ দিকে নিয়ন্ত্রণে আসতে পারে বলে জানিয়েছেন চীনের শ্বাসতন্ত্রের রোগ বিশেষজ্ঞ ডা. জুং নানশান।

বুধবার (১ এপ্রিল) চীনের শেনজেন টেলিভিশনকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেন।

জুং নানশান বলেন, করোনা প্রতিরোধে বিশ্বের দেশগুলো যেভাবে কার্যকরী পদক্ষেপ নিচ্ছে তাতে আমার মনে হচ্ছে এ মাসের শেষদিকে মহামারিটি নিয়ন্ত্রণে চলে আসবে।

তবে আগামী বসন্তে আরও একটি ভাইরাস দেখা দেবে কিনা তা নিয়ে অনিশ্চয়তা রয়ে গেছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, চীনে করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসায় ডা. জুং নানশান এমন একটি দলকে নেতৃত্ব দিচ্ছেন যাদের পরামর্শে সেখানে করোনাভাইরাস এখন অনেকটাই নিয়ন্ত্রণে। তাই তার মন্তব্যকে গুরুত্বের সাথে প্রকাশ করছে দেশটির গণমাধ্যমগুলো।

এদিকে করোনাভাইরাসে শুক্রবার পর্যন্ত ৫৩ হাজার ২৫১ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ১০ লাখ ১৫ হাজারের বেশি মানুষ।

গত বছরের ডিসেম্বরে চীনের চীনের হুবেই রাজ্যের উহান থেকে ভাইরাসটি ছড়িয়ে পড়ে। এখন পর্যন্ত বিশ্বের প্রায় সবকটি দেশে ছড়িয়ে পড়েছে ভাইরাসটি।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ