এবার চট্টগ্রামে প্রবেশ ও বের হওয়া নিয়ে ‘লকডাউন’

প্রকাশিতঃ ৭:১৭ অপরাহ্ণ, সোম, ৬ এপ্রিল ২০

চট্টগ্রাম অফিস : করোনা পরিস্থিতি মোকাবেলায় কঠোর ব্যবস্থা নেয়া হচ্ছে চট্টগ্রামে। জরুরি সেবায় নিয়োজিত ব্যক্তি ও যানবাহন ছাড়া কেউ নগরীতে প্রবেশ বা বের হতে পারবে না।

সোমবার রাত ১০টা থেকে এ সিদ্ধান্ত কার্যকর করার কথা জানিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। চট্টগ্রামে এখন পর্যন্ত অন্তত ২ জনের করোনা শনাক্তের বিষয় নিশ্চিত হওয়া গেছে।

ঢাকার পর দ্বিতীয় রাজধানী খ্যাত চট্টগ্রামও কার্যত লকডাউন হলো।

চট্টগ্রাম স্বাস্থ্য বিভাগের পরিচালক জানান, ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনায় আক্রান্ত ৬৭ বছরের বৃদ্ধের ছেলের শরীরেও করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। আক্রান্ত যুবকের বয়স ২৫ বছর। তাকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। নগরীর একটি সুপারসপে কাজ করতেন তিনি।

ওই সুপারশপটি লকডাউনের পাশাপাশি সেখানকার আরও ৭৪ কর্মীকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। বর্তমানে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশন আছেন ৬ জন। কোয়ারেন্টাইনে আছেন ২৪ জন।

এছাড়া, নগরীর বিভিন্ন এলাকায় ঘরে না থেকে অনেকেই ঘোরাফেরা করছেন। এ বিষয়ে বিভিন্ন সময় গণমাধ্যমে প্রতিবেদন হওয়ার পর আরও কঠোর অবস্থানে যাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ