এবার ২০টি ঘোড়া ও ১০টি কুকুর উপহার দিলো ভারতীয় আর্মি

প্রকাশিতঃ ৭:২৩ অপরাহ্ণ, মঙ্গল, ১০ নভেম্বর ২০

এবার বাংলাদেশ সেনাবাহিনীকে শুভেচ্ছা উপহার হিসেবে প্রশিক্ষণপ্রাপ্ত ২০টি ঘোড়া ও ১০টি কুকুর উপহার দিয়েছে ভারতীয় সেনাবাহিনী। বেনাপোল চেকপোস্ট দিয়ে এসব ঘোড়া ও কুকুর বাংলাদেশে আনা হয়। উপহারস্বরূপ এই কুকুরগুলো দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১০ নভেম্বর) বেলা ১২টার সময় ভারতের উত্তর প্রদেশের ১৭ পদাতিক সেনানিবাসের মেজর জেনারেল এন এস খুরুর বাংলাদেশ ৫৫ পদাতিক সেনাবাহিনীর মেজর জেনারেল হুমায়ন কবিরের কাছে নোম্যান্সল্যান্ডে এসব ঘোড়া ও কুকুর আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন।

ঢাকা সাভার ক্যান্টনমেন্ট থেকে আসা কর্নেল বেলায়েত হোসেন বলেন- ভারতের উত্তর প্রদেশ সেনানিবাস থেকে ঘোড়া ও কুকুরগুলো প্রথমে কলকাতা সেনানিবাসে আনা হয়। পরে দুপুর ১টার দিকে পেট্রাপোল বিএসএফ ক্যাম্প থেকে বাংলাদেশ সেনাবাহিনীর কাছে কাগজপত্রের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে সেগুলো হস্তান্তর করা হয়।

এছাড়াও চলতি বছরের ডিসেম্বরের মধ্যে ভারতীয় সেনাবাহিনী ৫০টি ঘোড়া বাংলাদেশ সেনাবাহিনীকে উপহার হিসেবে দেবেন। তার প্রথম চালানের ২০টি ঘোড়া আজ বাংলাদেশে এসেছে। এসব ঘোড়া ও কুকুর সাভার ক্যান্টনমেন্ট নেয়া হবে বলেই জানান তিনি।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।