এমপিও কপিতে ভুল জন্ম তারিখের কারণে বেতন পাচ্ছে না নৈশ প্রহরী

প্রকাশিতঃ ৬:০৭ অপরাহ্ণ, মঙ্গল, ৩০ জুন ২০

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি : এমপিও কপিতে জন্ম তারিখ ভুলের কারণে তিন মাস বেতন পাচ্ছে না কুমিল্লার চৌদ্দগ্রাম নজমিয়া কামিল মাদরাসার নৈশ প্রহরী মো. আবু তাহের পাটোয়ারী। তার ইনডেক্স নং-৭০১৪৮৫। করোনা মহামারীর সময়ে শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের মাদরাসা বন্ধ থাকলেও রাতে তার ডিউটি বন্ধ ছিল না। জন্ম তারিখ ভুলের কারণে করোনা দুর্যোগকালে বেতন না পাওয়ায় কষ্টে সংসার জীবন কাটছে আবু তাহের পাটোয়ারীর।

মঙ্গলবার কাগজপত্র পর্যালোচনা করে জানা গেছে, উপজেলা সদরের চৌদ্দগ্রাম নজমিয়া কামিল মাদরাসার এমএলএসএস মো. আবু তাহের পাটোয়ারীর এমপিও কপিতে জন্ম তারিখ ১৯৬০ সালের ১ মার্চ। কিন্তু চিওড়া বেগম ফয়জুন্নেছা উচ্চ বিদ্যালয়ের ১৯৮৯ সালের প্রত্যয়নপত্র, ২০০৭ সালের ২৫ সেপ্টেম্বর করা জন্ম নিবন্ধন ও জাতীয় পরিচয়পত্র(নং-৪১৮০৬৬৪০৫৬) অনুযায়ী তাঁর জন্ম তারিখ ১৯৬৩ সালের ১ মার্চ। এমপিও কপি অনুযায়ী নৈশ প্রহরী হিসেবে তার চাকরির মেয়াদ শেষ হয়েছে। এ কারণে বন্ধ রয়েছে এমপিও বেতন। ফলে কষ্টে জীবন কাটছে আবু তাহের পাটোয়ারীর। কিন্তু সনদ অনুযায়ী তার চাকরির মেয়াদ আরও তিন বছর আছে। এমপিও কপিতে জন্ম তারিখ সংশোধনের জন্য প্রয়োজনীয় কাগজপত্র উপস্থাপন করে প্রতিষ্ঠান প্রধান একেএম শামছুদ্দিনের আবেদনের প্রেক্ষিতে চলতি বছরের ৬ জানুয়ারি জেলা শিক্ষা কর্মকর্তা মো. আবদুল মজিদ মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবরে একটি আবেদন(স্মারক নং-৩৭.০২.১৯০০.০০০.৯৯.০০৪.২০.৭) প্রেরণ করেন।

এদিকে সমস্যাটি সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষা মন্ত্রী ড. দিপু মণিসহ সরকারের সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিকট দাবি জানিয়েছেন এমএলএসএস মো. আবু তাহের পাটোয়ারী।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।