এশিয়ান ইউনিভার্সিটিতে অনলাইনে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

প্রকাশিতঃ ৮:০৮ অপরাহ্ণ, রবি, ১২ জুলাই ২০

ক্যাম্পাস প্রতিনিধি : এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর সামার সেমিস্টার ২০২০ এর ওরিয়েন্টেশন অনলাইনে অনুষ্ঠিত হয়ে গেল। জুম এ্যাপসের মাধ্যমে দেশের বিভিন্ন অঞ্চল থেকে যুক্ত হয়, এছাড়া বিদেশী ছাত্রছাত্রীরাও এই ওরিয়েন্টেশনে অংশগ্রহন করে। এতে নবীন ছাত্রছাত্রীদের ফুলেল শুভেচ্ছা জানিয়ে অনুষ্ঠান শুরু করা হয়।

অনলাইন ওরিয়েন্টেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ, সাহিত্যিক, এইউবি প্রতিষ্ঠাতা ও উপাচার্য প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক। তিনি তার বক্তব্যে নবীন ছাত্রছাত্রীদের উদ্দেশ্য করে বলেন, সারা বিশ্ব আজ কোভিড-১৯ এ আক্রান্ত। এই সময়ে আমাদেরকে স্থবির হয়ে পড়লে চলবে না। আমাদেরকে ধৈর্য ধরে, পরিবর্তিত পরিস্থিতির সাথে তাল মিলিয়ে এগিয়ে যেতে হবে। স্বপ্ন দেখতে হবে, সেই স্বপ্নকে বাস্তবায়ন করতে লক্ষ্য নির্ধারন করতে হবে, সেই লক্ষ্য বাস্তবায়নে কঠোর পরিশ্রম করতে হবে। এই পথ পাড়ি দিতে অনেক বাধা বিপত্তি আসবে হতাশ হওয়া যাবে না, এগিয়ে যেতে হবে তবেই সফলতা ধরা দিবে প্রত্যেকের জীবনে। এশিয়ান ইউনিভার্সিটি থেকে পড়ালেখা করে কোন শিক্ষার্থী বসে নেই। সবাই দেশে বিদেশে যার যার জায়গায় সু প্রতিষ্ঠিত। তোমাদের জন্যও সেই উজ্বল ভবিষ্যৎ অপেক্ষা করছে। তবে তোমাদেরকে লেখাপড়ায় মনযোগী হয়ে, নৈতিক মূল্যবোধসম্পন্ন একজন যোগ্য নাগরিক হিসেবে দেশের সম্পদ হয়ে গড়ে উঠতে হবে। তোমাদের আগামীর দিনগুলো আনন্দময় হোক, প্রাণবন্ত হোক।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এইউবি বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান ড. মো. জাফার সাদিক। উপস্থিত ছিলেন সকল অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, শিক্ষক ও পরীক্ষা নিয়ন্ত্রক, রেজিস্ট্রার, ট্রেজারার ও ট্রাস্টিবোর্ডের সদস্যবৃন্দ।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।