এশিয়ান টিভির আজকের অতিথি ডিএনসির ডিজি জামাল উদ্দীন

প্রকাশিতঃ ১১:৫৮ পূর্বাহ্ণ, বুধ, ১৫ জুলাই ২০

সময় জার্নাল প্রতিবেদক : সমসাময়িক বিষয় নিয়ে এশিয়ান টিভি’র নিয়মিত বিশেষ আয়োজন ‘টেবিল টক’ অনুষ্ঠানটি আজ (বুধবার, ১৫ জুলাই) সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানটির আজকের বিষয় : মাদক ও করোনা। আলোচনায় অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সরকারের সচিব ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক মো. জামাল উদ্দীন আহমেদ। উল্লেখ্য, আগামী ২০ জুলাই মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে তার চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ শেষ হবে।

রফিকুল ইসলাম রলির প্রযোজনায় অনুষ্ঠানটির সঞ্চালনায় থাকবেন বেলাল হোসাইন।

মো. জামাল উদ্দীন আহমেদ এর সংক্ষিপ্ত পরিচিতি: মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক জনাব মো. জামাল উদ্দীন আহমেদ এর জন্ম ১৯৬০ সালের ২১ জুলাই চট্টগ্রাম জেলায়। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ হতে ১৯৮১ সালে স্নাতক(সন্মান) এবং লোকপ্রশাসন বিভাগ হতে ১৯৮২ সালে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ১৯৮৮ সালের ১৫ ফেব্রুয়ারি তিনি সিভিল সার্ভিসে যোগদান করেন। বিসিএস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তা হিসেবে প্রায় তিন দশকের দীর্ঘ কর্মজীবনে বিভিন্ন দায়িত্বে আসীন হয়ে তিনি বিভিন্ন সরকারী দায়িত্ব পালন করেছেন।

জনাব মো. জামাল উদ্দীন আহমেদ সহকারী কমিশনার হিসেবে বিভাগীয় অফিস রাজশাহী ও ডিসি অফিস সিরাজগঞ্জে কাজ করেছেন। সহকারী কমিশনার(ভূমি) হিসেবে চৌহালি, সিরাজগঞ্জ; দাউদকান্দি, কুমিল্লা; রামগতি, লক্ষীপুরে কর্মরত ছিলেন। সিনিয়র সহকারি কমিশনার হিসেবে তিনি ফেনী কালেক্টরেট ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করেন এবং প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেট হিসেবে পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ড্-এ দায়িত্ব পালন করেছেন। অত:পর সিনিয়র সহকারী সচিব হিসেবে বেসামরিক বিমান পরিবহণ ও পর্য্টন মন্ত্রণালয়ে; জ্বালানী ও খনিজ সম্পদ বিভাগে দায়িত্ব পালন করেন। উপ সচিব হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয় এবং পরিচালক হিসেবে সরকারী পরিবহন অধিদপ্তরে কাজ করেছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে তিনি দাগনভূঁইয়া, ফেনী; নলছিটি, ঝালকাঠি; মহেশখালী, কুতুবদিয়া, কক্সবাজারে কর্মরত ছিলেন। জেলা প্রশাসক হিসেবে তিনি মেহেরপুর ও দিনাজপুর জেলার দায়িত্ব পালন করেছেন। বিভাগীয় কমিশনার হিসেবে তিনি সিলেট বিভাগে এবং যুগ্ম সচিব হিসেবে সড়ক বিভাগে কর্মরত ছিলেন। তিনি অতিরিক্ত সচিব হিসেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে কর্মরত ছিলেন। তিনি ২৯ জুন ২০১৭ তারিখে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে যোগদান করেন। পরবর্তীতে ২১ জুলাই ২০১৯ তারিখ থেকে ১ (এক) বছর মেয়াদে সরকারের সচিব পদমর্যাদায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত হয়ে যোগদান করেন। দাপ্তরিক ও প্রশিক্ষণ সংক্রান্ত প্রয়োজনে তিনি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জাপান, মালেশিয়া, থাইল্যান্ড, ভারত, চীন, সিঙ্গাপুর, অষ্ট্রিয়া ও মায়ানমার ভ্রমণ করেছেন। পারিবারিক জীবণে তিনি এক ছেলে ও দুই কন্যা সন্তানের পিতা।

সময় জার্নাল/শাহ্ আলম

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।