এসআই আকবরকে খুঁজে বের করা হবে : পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিতঃ ৫:২১ অপরাহ্ণ, মঙ্গল, ২০ অক্টোবর ২০

সিলেটে পুলিশ ফাঁড়িতে নির্যাতনে রায়হান উদ্দিন হত্যা মামলার প্রধান অভিযুক্ত এসআই আকবর যেখানেই থাকুক তাকে খোঁজে বের করার আশ্বাস দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

মঙ্গলবার (২০ অক্টোবর) দুপুরে সিলেটে পুলিশ ফাঁড়িতে নির্যাতনে নিহত রায়হানের বাড়িতে গিয়ে তার পরিবারের সদস্যদের সান্ত্বনা দিয়ে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী থেকে শুরু করে সবাই রায়হান হত্যার সুষ্ঠু বিচার চান বলেও জানান তিনি।

তিনি বলেন, এ নিয়ে কারো সন্দেহ করার অবকাশ নেই। আর এসআই আকবরকে কেউ পালিয়ে যেতে সাহায্য করেছে কিনা, তাও খতিয়ে দেখা হবে। জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না। ইতোমধ্যে ৩ পুলিশ সদস্য ঘটনার সত্যতা জানিয়ে আদালতে সাক্ষী দিয়েছেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, রায়হানের বিচারের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপির সঙ্গে কথা বলেছি। তারাও একবাক্যে বলেছেন, কোনো ধরনের ছাড় দেওয়া হবে না। রায়হান হত্যার বিচার হবে। যখনই রায়হান হত্যার এজাহার নিয়ে যাওয়া হয়েছে, তখনই পুলিশ মামলা ফাইল করেছে।

আব্দুল মোমেন বলেন, সিলেটের মাটিতে কেউ অপরাধ করে বাঁচতে পারেনি। আকবরও পারবে না। রায়হান হত্যার বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে এনেছি। এর আগে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন রায়হানের বাড়িতে যান এবং নিহতের মা ও স্বজনদের সঙ্গে কথা বলে তাদের সান্তনা দেন।

উল্লেখ্য, ১১ অক্টোবর ভোরে পুলিশ ফাঁড়িতে নির্যাতন করে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে কোতোয়ালি থানায় হত্যা মামলা দায়ের করেন। এরপর আকবরসহ ৪ পুলিশকে বরখাস্ত ও ৩ জনকে প্রত্যাহার করা হয়। ঘটনার পর থেকে আকবর পলাতক রয়েছেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।