এসএ গেমসে স্বর্ণ জয়ের লক্ষে দুপুরে মাঠে নামছে বাংলাদেশ

প্রকাশিতঃ ১০:৫৫ পূর্বাহ্ণ, সোম, ৯ ডিসেম্বর ১৯

স্পোর্টস ডেস্ক: নেপালে চলমান এসএ গেমসে মেয়েদের ক্রিকেটে এরই মধ্যে স্বর্ণ জিতেছে বাংলাদেশ। এবার ছেলেদের পালা। সালমাদের পর এবার স্বর্ণ জয়ের ‘মিশনে’ নামছেন সৌম্য-আফিফরা। মেয়েদের মতো ছেলেদের ক্রিকেটের ফাইনালেও স্বর্ণের জন্য লড়বে বাংলাদেশ ও শ্রীলংকা। সোমবার দুপুর সোয়া ১টায় শুরু হবে খেলা।

ফাইনালের আগে এসএ গেমসের এবারের আসরে গ্রুপ পর্বের শেষ ম্যাচে লংকানদের কাছে অবশ্য রীতিমতো উড়ে যায় বাংলাদেশ। বাংলাদেশের ১৫০ রান ২৩ বল হাতে রেখে মাত্র ১ উইকেট খুইয়ে টপকে যায় তারা। ৯ উইকেটের এই হার ফাইনালের জন্য অনেক বড় সতর্ক সংকেত।

ফাইনালের আগে শ্রীংলকার কাছে এমন হারেও অবশ্য মনোবল হারাচ্ছেন না বাংলাদেশের খেলোয়াড়রা। তা ছাড়া ফাইনাল আগেই নিশ্চিত হয়ে যাওয়ায় শ্রীলংকার বিপক্ষে আগের ম্যাচটিতে দলের নিয়মিত অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও সৌম্য সরকারকে বিশ্রামে রেখে দল সাজিয়েছিল বাংলাদেশ। ফাইনালে এই দু’জন নিশ্চিতভাবেই দলে ফিরছেন, ফলে বাড়ছে দলের শক্তিও। আর তাই ফাইনালে ঘুরে দাঁড়ানোর ব্যাপারে আত্মবিশ্বাসী সৌম্য সরকার, আফিফ হোসেনরা।

ফাইনালের আগে দেশবাসীকে আশা দিয়েছেন দলের অধিনায়ক শান্ত। তিনি বলেন, ‘সাধারণত আমরা যে দলটা খেলি, আজ সেই দল ছিল না। টানা খেলার ধকল সামলাতে কয়েকজনকে বিশ্রাম দেওয়া হয়েছে। গত ম্যাচগুলোতে যারা ব্যাটিংয়ের সুযোগ পায়নি, আজ (রোববার) তাদের সুযোগ দিতে চেয়েছি আমরা। তাই আমি নেতিবাচক কিছু ভাবছি না। ফাইনালে আমাদের অবশ্যই আমাদের স্বরূপে দেখতে পাবেন।’

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ