এসএ গেমস: ফুটবলে প্রথম ম্যাচেই হারল বাংলাদেশ

প্রকাশিতঃ ৪:০০ অপরাহ্ণ, সোম, ২ ডিসেম্বর ১৯

নিজস্ব প্রতিবেদক: ম্যাচের আগে প্রস্তুত ও আত্মবিশ্বাসে ভরপুর এক দলের চিত্র ফুটিয়ে তুলেছিলেন কোচ জেমি ডে। মাঠের লড়াইয়ে দেখা মিলল উল্টোটা। সাদামাটা পারফরম্যান্সে ভুটানের কাছে হেরে দক্ষিণ এশিয়ান গেমসে ছেলেদের ফুটবলে যাত্রা শুরু করেছে বাংলাদেশ।

কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে সোমবার (২ ডিসেম্বর) ভুটানের কাছে ১-০ গোলে হারে জেমি ডের দল। রাউন্ড রবিন লিগ পদ্ধতির এই প্রতিযোগিতায় আগামী মঙ্গলবার মালদ্বীপের মুখোমুখি হবে দল।

গোলশূন্য প্রথমার্ধে বাংলাদেশের এগিয়ে যাওয়ার ভালো সুযোগ নষ্ট হয় ৩৮তম মিনিটে। মোহাম্মদ ইব্রাহিমের ক্রসে সাদউদ্দিন ঠিকঠাক হেড নিতে পারেননি।

৬৫তম মিনিটে গোল হজম করে বাংলাদেশ। ডিফেন্ডারের ভুলে বল পেয়ে চেনচো গাইয়েলতসেন বাঁ দিক দিয়ে আক্রমণে ওঠেন। গোলরক্ষক পোস্ট ছেড়ে বেরিয়ে এসেও আটকাতে পারেননি। ভুটানের ফরোয়ার্ড নিখুঁত প্লেসিং শটে জাল খুঁজে নেন।

১৯৯৯ সালে প্রথম এই ইভেন্টে সেরা হওয়া বাংলাদেশ ২০১০ সালে দ্বিতীয় ও সবশেষ চ্যাম্পিয়ন হয়েছিল। গতবার পেয়েছিল ব্রোঞ্জ। এবার সোনার পদক ফিরে পাওয়ার মিশনের শুরুতেই ধাক্কা খেল দল।

ঢাকায় গত নভেম্বরে বিশ্বকাপ বাছাইয়ের আগে ভুটানের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলেছিল বাংলাদেশ। দুই ম্যাচে ৪-১ ও ২-০ ব্যবধানে জিতেছিল ডের দল। তবে অনূর্ধ্ব-২৩ দল নিয়ে হওয়া এসএ গেমসে ভুটানের কাছে ধরাশায়ী জীবন-জামালরা।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ