এসএ গেমস ফুটবল : নেপালের কাছে হেরে আশাভঙ্গ বাংলাদেশের

প্রকাশিতঃ ৭:৩৬ অপরাহ্ণ, রবি, ৮ ডিসেম্বর ১৯

এসএ গেমসের ১৩ তম আসরেও সোনা জেতা হলো না বাংলাদেশের। ৯ বছরের আক্ষেপ ঘোচাতে গিয়ে অপেক্ষার সময় বাড়লো আবারও। ডু অর ডাই ম্যাচে আজ স্বাগতিক নেপালের কাছে ১-০ তে হেরে ফাইনালে যাওয়া হলো না বাংলাদেশের। ম্যাচের একমাত্র গোলটি করেন নেপালের সুনীল বাল।

খেলার শুরু থেকেই দুর্দান্ত আক্রমণ চালাতে থাকে নেপাল। ফলাফলও পেয়ে যায় দ্রুত । ১১ মিনিটে বাংলাদেশের শক্ত রক্ষণকে বোকা বানিয়ে নেপালকে লিড এনে দেন সুনীল বাল।

সুনীল বালের গোলের পরেই রক্ষণাত্মক খেলা খেলতে থাকে নেপাল। প্রথমার্ধে বেশ কিছু সুযোগ পেয়েছিল জীবন এবং রবিউল। কিন্তু আনাড়ি ফিনিশিংয়ে গোল পায়নি বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধে বাংলাদেশকে বেশ চনমনে মনে হলেও দুর্বলতা ছিল ফিনিশিংয়েই। জীবনের একের পর এক বোকামিতে গোলবঞ্চিত হয়েছে বাংলাদেশ। খেলার ৬০ মিনিটে জীবনের পরিবর্তে মাঠে নামে ইব্রাহিম।

ইব্রাহিম মাঠে নেমেই বেশ কিছু সুযোগ তৈরি করলেও বল জালে জড়াতে পারেননি। অগোছালো পাস, লংপাস দূরে ঠেলে দিয়েছে জয় থেকে।

৬০ মিনিটের পরে হালকা ট্যাকলে দুর্দান্ত অভিনয় শুরু করে নেপালী ফুটবলাররা। একের পর এক ফুটবলার স্ট্রেচারে করে মাঠ ছাড়তে থাকে সময় নষ্ট করার উদ্দেশ্যে।

৮৮ মিনিটে অযথাই ফাউলের অভিনয় করে রেফারি জামাল ভুঁইয়াকে হলুদ কার্ড দেখান। অতিরিক্ত সময়ে খেলা গড়ালে আবারও অভিনয় করলে জামাল ভুঁইয়া রেগে যান। ফলে উষ্ণ বাক্য বিনিময়ের এক পর্যায়ে দ্বিতীয় হলুদ কার্ড খেয়ে মাঠ ছাড়েন অধিনায়ক জামাল ভুঁইয়া।

শেষ পর্যন্ত নেপালের কাছে ১-০ তে হেরে সোনা জয়ের মিশন ব্যর্থ হল জামাল ভুঁইয়াদের।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ