এসএ গেমস: মারজান’র পর আরও দুই অ্যাথলেট অসুস্থ

প্রকাশিতঃ ২:৪৮ অপরাহ্ণ, বৃহঃ, ৫ ডিসেম্বর ১৯

স্পোর্টস ডেস্ক: কারাতে ইভেন্টে আহত হয়ে মারজান আক্তার প্রিয়া হাসপাতাল ঘুরে আসার পরদিনই আরও দুই বাংলাদেশি অ্যাথলেট অসুস্থ হয়ে পড়েছেন।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) ৪০০ মিটার স্প্রিন্টের হিট শেষে হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় দ্রুত হাসপাতালে নেওয়া হয়েছে জহির রায়হান ও আবু তালেবকে।

দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে প্রথম হিটে ৪৮.২০ সেকেন্ডে দৌড় শেষ দ্বিতীয় হয়েছিলেন জহির। দ্বিতীয় হিটে ৫০.২০ সেকেন্ড সময় নিয়ে আবু তালেব হয়েছিলেন চতুর্থ।

তবে এর পরপরই অসুস্থ হয়ে পড়েন দুজন। উচ্চতাজনিত কারণে শ্বাস নিতে সমস্যা হচ্ছিল তাদের।

স্টেডিয়াম থেকে তাদের পাশের ব্লু ক্রস হাসপাতালে নিয়ে অক্সিজেন দেওয়া হয়। আপাতত কিছুটা সুস্থ হলেও ফাইনালে আর অংশ নিতে পারছেন না তারা।

ছবি: বিওএছবি: বিওএহাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক পবন রাওয়াল সাংবাদিকদের বলেন, “জহিরের পালস রেট স্বাভাবিকের চেয়ে অনেক বেশি। একজন অ্যাথলেটের যেখানে ৭৮-এর আশেপাশে পালস রেট স্বাভাবিক, সেখানে জহিরেরটা একশর বেশি।
“যদি তারা আবার দৌঁড়ায়, পালস রেট আরও অনেক বেড়ে যাবে। এ অবস্থায় আমরা তাকে ফাইনালে অংশ নেওয়ার অনুমতি দিতে পারছি না।”

গত জাতীয় অ্যাথলেটিক্সে রেকর্ড ৪৬.৮৬ সেকেন্ড টাইমিং করা জহির এসএ গেমসে এবার গিয়েছিলেন বড় প্রত্যাশা নিয়ে।

বুধবার কারাতের দলগত ইভেন্টে লড়াইয়ের এক পর্যায়ে চোয়ালে আঘাত পান সোনাজয়ী অ্যাথলেট প্রিয়া। চিকিৎসা নেওয়ার পর গতকাল বিকেলেই হাসপাতাল ছাড়েন তিনি।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ