ওসির বিরুদ্ধে আপত্তিকর পোস্টে আটক ২

প্রকাশিতঃ ৮:২০ অপরাহ্ণ, শুক্র, ১ মে ২০

চাঁদপুর প্রতিনিধি : জেলার ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুর রকিবকে নিয়ে ফেইসবুক আইডিতে আপত্তিকর পোস্ট করায় দুই যুবককে আটক করা হয়েছে।

শুক্রবার দুপুরে পুলিশ সুপার কার্যালয় থেকে বিষয়টি নিশ্চিত করা হয়।

আটক দুই যুবক ফরিদগঞ্জ উপজেলার পূর্ব পোয়া গ্রামের চৌকিদার বাড়ীর মামুন হোসেন রুবেল (২০) ও একই এলাকার শাহাপরান আলম খান ওরফে রাব্বি (২৩)।

ঘটনার বিবরণীতে জানা গেছে, গত ২৯ এপ্রিল ০৪.০৭ মিনিটে “Jarine Afrine Ruma” ফেইসবুক আইডি হতে ফরিদগঞ্জ থানা অফিসার ইনচার্জ আব্দুর রকিবকে নিয়ে একটি আপত্তিকর ও মানহানিকর পোস্ট আপলোড করা হয়। যা অত্যন্ত দ্রুততম সময়ের মধ্যে প্রায় 3.3k শেয়ার হয়। বিষয়টি পুলিশের উর্দ্ধতন কর্তৃপক্ষের নজরে আসামাত্র ০৫ সদস্যের একটি উচ্চ ক্ষমতা সম্পন্ন একটি কমিটি করা হয়। যার স্মারক নং-৮১৪, তারিখ-৩০/০৪/২০২০খ্রিঃ এবং তাৎক্ষনিকভাবে তারা তদন্ত শুরু করে।

ফরিদগঞ্জ থানা অফিসার ইনচার্জ আব্দুর রকিব বলেন, গোয়েন্দা পুলিশ ও থানা পুলিশের যৌথ অভিযানের প্রথমে মোঃ মামুন হোসেন রুবেলকে আটক করা হয়। গতকাল ৩০ এপ্রিল বিকালে রুবেলকে ১৪নং ফরিদগঞ্জ দক্ষিন ইউনিয়নের গজারিয়া নামক গ্রামের কালির বাজারের মিতু কম্পিউটার এন্ড ট্রেনিং সেন্টার নামক দোকান হতে গ্রেফতার করা হয়।

ওইসময় তার ব্যবহৃত মোবাইল, ল্যাপটপ, ডেস্কটপ কম্পিউটার ডিভাইস সমূহ জব্দ করা হয়।

তিনি আরো জানান, রুবেলকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য অনুযায়ী শাহাপরান আলম খান ওরফে রাব্বির কথায় ওসির বিরুদ্ধে “Jarine Afrine Ruma” আইডিতে আপত্তিকর পোস্ট আপলোড করে। পরবর্তীতে শাহাপরান আলম খান রাব্বিকে বৃহস্পতিবার রাতে ফরিদগঞ্জ উপজেলার গজারিয়া এলাকা হতে গ্রেফতার করা হয় । জিজ্ঞাসাবাদে শাহাপরান আলম খান রাব্বি ঘটনার সত্যতা স্বীকার করেন।

পুলিশ সুপার মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, তাদের বিরুদ্ধে ফরিদগঞ্জ থানার এফ আই আর নং-১/১২৬, তারিখ- ০১ মে, ২০২০; জি আর নং-১২৬, ধারা- ২৯/৩১/৩৫ ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ মামলা করা হয়েছে।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ