কক্সবাজারে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

প্রকাশিতঃ ৬:১৩ পূর্বাহ্ণ, মঙ্গল, ১৪ মে ১৯

কক্সবাজার ও টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে এবার দুই মানবপাচারকারী রোহিঙ্গা ও এক ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছেন।
মঙ্গলবার (১৪ মে) ভোর রাতে বঙ্গোপসাগর লাগোয়া শামলাপুর মেরিনড্রাইভ ও কক্সবাজার কাটাপাহাড় এলাকায় পৃথক বন্দুকযুদ্ধে এ ঘটনা ঘটে। এ সময় ৪ পুলিশ সদস্য আহত হয়েছেন।

নিহত রোহিঙ্গারা হলেন- শামলাপুর ২৩ নং রোহিংগা ক্যাম্পের আব্দুর রহিমের ছেলে আজিম উল্লাহ (২০) ও উখিয়ার জামতলী ১৫ নং রোহিংগা কাম্পের মৃত রহিম আলীর ছেলে আব্দুস সালাম (৫২)। প্রাথমিকভাবে নিহত দুজনই মানবপাচারকারী চক্রের সদস্য বলে জানা গেছে। তাদের কাছ থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।

আহত পুলিশ সদস্যরা হলেন- এএসআই জহিরুল ইসলাম, কনস্টেবল মোবারক হোসেন, খাইরুল ও মানিক মিয়া।

টেকনাফ থানার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে কতিপয় দালাল রোহিঙ্গাদের পাচারের উদ্দেশ্যে জড়ো করছে। এসময় টেকনাফ থানা পুলিশের একটি দল তাৎক্ষণিক অভিযান পরিচালনা করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা পুলিশের উপর গুলিবর্ষণ করতে থাকে। একপর্যায়ে আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুঁড়ে। পরে আক্রমণকারীরা পিঁছু হটলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ দুই জনকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে দুইটি আগ্নেয়াস্ত্র ও গুলাবারুদ উদ্ধার করেন। পরে যাচাই বাছাই করে চিহ্নিত করা হয়। তারা রোহিঙ্গা, দীর্ঘদিন ধরে মানবপাচারে জড়িত রয়েছে বলেও ওসি জানান।

এদিকে, কক্সবাজার শহরের পাহাড়তলি এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও ইয়াবা ব্যবসায়ী ছৈয়দুল মোস্তফা প্রকাশ ‘ভুলু’র গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার রাত আড়াইটার দিকে কক্সবাজার শহরের কাটা পাহাড় এলাকা থেকে আলোচিত এই সন্ত্রাসীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়েছে।

এ সময় ৪শ ইয়াবা, একটি এলজি, দুই রাউন্ড তাজা কার্তুজ ও ৬টি খালি খোসা উদ্ধার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। মঙ্গলবার সকালে এ রিপোর্ট লেখাকালে নিহতের মরদেহ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রয়েছে।

সন্ত্রাসী ও ইয়াবা ডন ছৈয়দুল মোস্তফা প্রকাশ ‘ভুলু’ কক্সবাজার শহরের পাহাড়তলী এলাকার জহির হাজির ছেলে। তার বিরুদ্ধে মাদক, অস্ত্রসহ বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে বলে জানা গেছে।

কক্সবাজার সদর মডেল থানার ওসি মো. ফরিদ উদ্দিন খন্দকার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, শীর্ষ সন্ত্রাসী ও ইয়াবা ব্যবসায়ী ছৈয়দুল মোস্তফা প্রকাশ ‘ভুলু’কে নিয়ে কাটা পাহাড়ে অস্ত্র উদ্ধার অভিযানে গেলে সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। পুলিশও আত্মরক্ষার্থে গুলি ছুঁড়ে এতে সে গুলিবিদ্ধ হয়। হাসপাতালে নিয়ে গিলে কর্তব্যরত চিকিৎসক তাকে ‘মৃত’ ঘোষণা করেন।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ