কক্সবাজারে মাস্ক ব্যবহার না করায় জরিমানা

প্রকাশিতঃ ৮:২১ অপরাহ্ণ, রবি, ২২ নভেম্বর ২০

কক্সবাজার প্রতিনিধি : করোনাভাইরাস সংক্রমণের সম্ভাব্য সেকেন্ড ওয়েভ প্রতিরোধে কক্সবাজার জেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতকল্পে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।

রোববার (২২ নভেম্বর) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ সমগ্র জেলায় এ অভিযান পরিচালনা করেন।

কক্সবাজার পৌরসভাস্থ কলাতলী বীচ এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান জাহিদ খান ১৭টি মামলায় মোট ২ হাজার ৩ শত টাকা অর্থদণ্ড প্রদান করেন। সুগন্ধা বীচে নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মুরাদ ইসলাম মাস্ক না পরার দায়ে ৭ জনকে মোট ১ হাজার ৯ শত টাকা জরিমানা করেন। সৈকতের লাবনী পয়েন্টে মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া সুলতানা। তিনি ১৮টি মামলায় মোট ১ হাজার ৮ শত ২০ টাকা অর্থদণ্ড প্রদান করেন।

পৌরসভার বাইরে বিভিন্ন উপজেলায়ও একযোগে পরিচালিত হয়েছে মোবাইল কোর্ট। চকরিয়া উপজেলায় ১৩টি মামলায় ১ হাজার ৯ শত টাকা, কুতুবদিয়া উপজেলায় ৩১ জনকে ২ হাজার ৪ শত ৩০ টাকা এবং মহেশখালী উপজেলায় ১৬ জনকে স্বাস্থ্যবিধি লঙ্ঘনের দায়ে ৪ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়েছে।

মোবাইল কোর্ট চলাকালে দণ্ড প্রদানের পাশাপাশি সামর্থ্যহীন ব্যক্তিদের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ এবং মাস্কবিহীন চলাচলকারী সকলকে মাস্ক ব্যবহার করার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।