কবিরহাটে কৃষকের ধান কেটে দিল যুবলীগ-ছাত্রলীগ

প্রকাশিতঃ ৮:৪৩ অপরাহ্ণ, বুধ, ২৯ এপ্রিল ২০

নোয়াখালী প্রতিনিধি : দেশের চলমান করোণা ভাইরাস সংকট মোকাবেলায় দেশ যখন লকডাউনে তখন কবিরহাট অঞ্চলে বরোধান তোলা নিয়ে হিমশিম খাচ্ছে কৃষক। এক দিকে শ্রমিক সংকট অন্যদিকে আর্থিক সংকটে ভুগছিলেন কৃষকরা এরই মধ্যে আবার বৃষ্টিতে দিশেহারা আর সেই মুহূর্তে তাদের পাশে দাঁড়ালো নরোত্তমপুর আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ কর্মীরা।

বুধবার সকাল ৮টা থেকে রোজা রেখে বৃষ্টিতে ভিঝে কবিরহাট উপজেলার ১নং নরোত্তমপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড পূর্ব দরাপনগর এলাকায় এক কৃষকের ১শত৭০ শতাংশ জমিনের ধান কেটে দিয়ে বাড়িতে পৌছে দেন তারা।

খোঁজ নিয়ে জানা যায়, মাননীয় প্রধান মন্ত্রী দেশরতœ শেখ হাসিনার ঘোষিত সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষে ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী আলমগীর হোসেনের উদ্যোগে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে গত ৮/১০ দিন যাবত এলাকার অসহায় কৃষকদের জমিতে ধান কেটে বাড়ি পৌছে দিচ্ছে তারা।

জমির ধান উঠা পর্যন্ত এভাবে তাদের এই কাজ চলমান থাকবে বলে জানান উক্ত ধানকাটা টিমের সকল সদস্যরা। তাই তাদের মতো সবাইকে এই মূহুর্তে কৃষকদের পাশে দাঁড়ানোর আহবান করেন তারা। এসময় পুরো টিমকে সহযোগিতা করেন, যুবলীগ নেতা মিজান, ফখরুল, ছাত্রলীগ নেতা সজীব, আরিফ, বাবু, দীপু প্রমূখ।

শফিকুর রহমান নামে এক কৃষক জানান এই ঝড় বৃষ্টির কারণে দেশের দূর্যোগময় মুহূর্তে ওনারা বিনাশ্রমে আমার ১শত৭০ শতাংশ জমিনের ধান কেটে দিচ্ছে এতে করে আমার অনেক উপকার হলো এবং তাদের এই কাজের জন্য আমার খুব আনন্দ লাগছে।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ