কমবে শীত, মেঘ জমবে আকাশে

প্রকাশিতঃ ৫:০১ অপরাহ্ণ, বৃহঃ, ১৩ ফেব্রুয়ারি ২০

সময় জার্নাল রিপোর্ট : রাজশাহী, পাবনা, পঞ্চগড়, কুড়িগ্রাম, চুয়াডাঙ্গা ও বরিশাল অঞ্চলসমূহের উপর দিয়ে বয়ে যাওয়া মৃদু শৈত্য প্রবাহ কমতে পারে।

আবহাওয়াবিদ একেএম নাজমুল হক জানান, রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগসহ দেশের উত্তর-দক্ষিণাঞ্চলে বয়ে যাওয়া শৈত্য প্রবাহ পরিস্থিতি ক্রমান্বয়ে উন্নতি হতে পারে। এরপর থেকে দিন ও রাতের তাপমাত্রা বৃদ্ধি পাবে এবং শীতের প্রবণতা কমতে শুরু করবে।

আজ সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। ভোরের দিকে দেশের বিভিন্ন স্থানে হালকা কুয়াশা পড়তে পারে।

সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ৭ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস, চুয়াডাঙ্গায় ৮ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস, রাজশাহী ও রাজারহাটে ৯ দশমিক ৪ ডিগ্রী সেলসিয়াস, ইশ্বরদীতে ৯ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস।

ঢাকায় আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৬ দশমিক ১ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বোচ্চ ২৭ দশমিক ১ ডিগ্রী সেলসিয়াস। পরবর্তী ৭২ ঘন্টায় আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।

আজ সকাল ৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৬৬ শতাংশ। ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫ টা ৫২ মিনিটে এবং আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৬টা ৩৩ মিনিটে।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ