করোনার প্রতিষেধক আবিষ্কারে কোটি ডলার দান করলেন বিল গেটস

প্রকাশিতঃ ১২:০৫ অপরাহ্ণ, মঙ্গল, ১০ মার্চ ২০

সময় জার্নাল ডেস্ক: বিশ্বে করোনা প্রাণঘাতী আকার ধারণ করায় তা মোকাবিলায় ১ কোটি ডলার অনুদান দেওয়ার ঘোষণা দিয়েছেন বিশ্বের অন্যতম শীর্ষ ধনী মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস। গোটা বিশ্বে করোনা প্রাণঘাতী আকার ধারণ করায় মঙ্গলবার বিল এন্ড মেলিন্ডা ফাউন্ডেশন থেকে এ ঘোষণা দেওয়া হয়েছে।

করোনায় আক্রান্ত রোগীদের ওষুদের জন্য এ অনুদান দেওয়া হচ্ছে। সেই সাথে করোনা শনাক্ত করে এমন যন্ত্র বিতরণে তহবিল দিয়ে সাহায্য করছে বিল গেটস ফাউন্ডেশন।

সোয়া কোটি ডলারের মধ্যে ৫০ লাখ ডলার যুক্তরাজ্যের ওয়েলকাম ট্রাস্টের পক্ষ থেকে দেওয়া হচ্ছে। আর অলাভজনক প্রতিষ্ঠান মাস্টারকার্ড ফাউন্ডেশনের পক্ষ থেকে দেওয়া হচ্ছে ২৫ লাখ ডলার। এ পর্যন্ত সারা বিশ্বে ১ লাখ ১২ হাজার মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত। মরণঘাতী করোনায় প্রাণ হারিয়েছে প্রায় ৪ হাজার মানুষ।

এর আগে করোনাভাইরাস চীনে মারাত্বক অবস্থা ধারন করায় ১০ কোটি ডলার অনুদান দেওয়ার ঘোষণা দিয়েছিলো বিল গেটস ফাউন্ডেশন।

সময় জার্নাল / সালেহ

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

ফেসবুকের মাধ্যমে মতামত জানানঃ