করোনায় আক্রান্ত সংগীতশিল্পী সেলিম চৌধুরী হাসপাতালে ভর্তি

প্রকাশিতঃ ১০:৫৮ পূর্বাহ্ণ, বৃহঃ, ৯ জুলাই ২০

বিনোদন ডেস্ক : করোনার থাবা পড়লো দেশের সংগীতাঙ্গনে। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সংগীতশিল্পী সেলিম চৌধুরী।

মঙ্গলবার (৭ জুলাই) সিলেটের দক্ষিণ সুরমার নর্থ ইস্ট মেডিক্যাল কলেজ হাসপাতালের কোভিড–১৯–এর জন্য বিশেষায়িত অংশে ভর্তি হন সেলিম চৌধুরী। তিনি হাসপাতালের ৫১০ নম্বর কেবিনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কণ্ঠশিল্পী সেলিম চৌধুরী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।

সেলিম চৌধুরী জানান, ১০ দিন ধরেই জ্বরে ভুগছিলেন তিনি। কিন্তু শুরুতে পাত্তা না দিলেও জ্বর না যাওয়ায় করোনা টেস্ট করান। এরপর রিপোর্ট পজিটিভ এলে তিনি হাসপাতালে ভর্তি হন।

সেলিম চৌধুরীর জন্ম মৌলভীবাজারের শমসেরনগরে একটি সাংস্কৃতিক পরিবারে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে ১৯৮৯ সালে ‘কবিতার মতো চোখ যে তোমার’ শিরোনামে প্রথম অ্যালবাম প্রকাশ করে জনপ্রিয়তা পান।

এরপর সংগীত জগতে ক্যারিয়ারজুড়ে রাধারমণ দত্ত, হাসন রাজা, শাহ আবদুল করিমের গান গেয়ে শ্রোতাদের মনে জয় করে নেন। ১৯৯৪ সালের দিকে হুমায়ূন আহমেদে একটি নাটকে রাধারমণ দত্তের ‘আজ পাশা খেলবো রে শ্যাম’ গান গেয়ে দর্শকদের মাঝে সাড়া ফেলে দেন।

এরপর শিল্পী হিসেবে তার জনপ্রিয়তা গড়ে ওঠে। হুমায়ূন আহমেদের ‘দুই দুয়ারী’, ‘চন্দ্রকথা’, ‘শ্যামল ছায়া’ চলচ্চিত্রের গানেও তিনি কণ্ঠ দেন। এছাড়া ‘প্যাকেজ সংবাদ’ নাটকে ‘মারো চিকা মারো রে’ তার গানটি ছিল শ্রোতাদের মুখে মুখে। তাছাড়া ‘আজ রোববার’ ও ‘নিমফুল’ নাটকেও গানে কণ্ঠ দেন তিনি।

সময় জার্নাল/

লকডাউন পরিস্থিতিতে পাঠকদের অবস্থা, সমস্যায় পড়া মানুষদের কথা সরকার, প্রশাসন এবং সকল খবরাখবর আমাদের সব পাঠকের সামনে তুলে ধরতে আমরা মনোনীত লেখাগুলি প্রকাশ করছি। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের পাঠাতে ক্লিক করুন

স্থান, তারিখ ও কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই লিখে পাঠাবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।